নানা স্বাদের ৫ গল্প নিয়ে চরকিতে আসছে ‘ঊনলৌকিক’

শুরুর দিন থেকেই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে মুক্তি পেতে যাচ্ছে এই অরিজিনাল সিরিজ

ভিন্ন স্বাদের পাঁচটি গল্প। কোনোটার কেন্দ্রে আছে প্রেম, কোনোটার বিষয় অসুখ, কোনোটার আবার নিয়তি। প্রতিটি গল্পই ধন্ধে ফেলে দেবে আপনাকে। বুঝে উঠতে পারবেন না, সত্যিই কি এগুলো ঘটছে, না পুরোটাই বিভ্রম। শিবব্রত বর্মনের ভিন্ন স্বাদের এই গল্পগুলো নিয়ে পাঁচ পর্বের একটি অ্যানথোলজি সিরিজ তৈরি করেছেন রবিউল আলম রবি। ‘ঊনলৌকিক’ নামের সেই সিরিজের পোস্টার গতকাল প্রকাশ করেছে চরকি। শুরুর দিন থেকেই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে মুক্তি পেতে যাচ্ছে এই অরিজিনাল সিরিজ। ঈদুল আজহা সামনে রেখে আসতে যাচ্ছে চরকি।

এই অ্যানথোলজি সিরিজ দিয়ে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরলেন আসাদুজ্জামান নূর

মুক্তিপ্রতীক্ষিত প্রযোজনাগুলো নিয়ে মে মাসে যে ম্যাশআপ ভিডিও প্রকাশ করে চরকি, সেখানেই প্রথম দেখা যায় ‘ঊনলৌকিক’-এর প্রথম ঝলক। আর গতকাল প্রকাশিত হলো পোস্টার। পোস্টারেই বোঝা যাচ্ছে, সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার এই সিরিজে দেশের সেরা সব তারকাশিল্পীর সমাবেশ ঘটবে। এতে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, গাজী রাকায়েত, ইন্তেখাব দিনার, ইরেশ যাকের, রাফিয়াথ রশীদ মিথিলা, মোস্তফা মনোয়ার, সোহেল মণ্ডল, ফারহানা হামিদ, নাজিবা বাশার প্রমুখ।

চলচ্চিত্র নিয়ে পড়াশোনার জন্য প্রায় দুই বছর নির্মাণপ্রক্রিয়া থেকে দূরে ছিলাম। দেশে আসার পর মনে হলো, এই অভিজ্ঞতাগুলো কাজে রূপ দেওয়া উচিত। সেই বিচারে ‘ঊনলৌকিক’ আমার জন্য একটি বিশেষ প্রকল্প। ‘চরকি’ আমাকে সব রকম নিরীক্ষণের সুযোগ করে দিয়েছে।
রবিউল আলম রবি
রবিউল আলম রবি

অ্যানথোলজি এই সিরিজ নিয়ে নির্মাতা রবিউল আলম রবি বলেন, ‘চলচ্চিত্র নিয়ে পড়াশোনার জন্য প্রায় দুই বছর নির্মাণপ্রক্রিয়া থেকে দূরে ছিলাম। দেশে আসার পর মনে হলো, এই অভিজ্ঞতাগুলো কাজে রূপ দেওয়া উচিত। সেই বিচারে ‘ঊনলৌকিক’ আমার জন্য একটি বিশেষ প্রকল্প। ‘চরকি’ আমাকে সব রকম নিরীক্ষণের সুযোগ করে দিয়েছে। প্রিয় লেখক শিবব্রত বর্মনের লেখা গল্পগুলো আমার নিরীক্ষণের ভিত্তি হিসেবে কাজ করেছে। প্রযোজনায় সালেহ সোবহান অনীমের মতো চলচ্চিত্রপ্রেমী সঙ্গে ছিল বলেই কাজটি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। সব মিলিয়ে কাজটির অভিজ্ঞতা আমার জন্য বেশ সুখকর।’

জানা গেছে, উদ্বোধনী দিন থেকে শুরু করে প্রতি বৃহস্পতিবার ‘ঊনলৌকিক’-এর একটি করে পর্ব মুক্তি দেবে চরকি। পর্বগুলো হলো ‘মরিবার হলো তার স্বাদ’, ‘দ্বিখণ্ডিত’, ‘হ্যালো লেডিস’, ‘মিস প্রহেলিকা’ এবং ‘ডোন্ট রাইট মি’।

এই অ্যানথোলজি সিরিজ দিয়ে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরলেন আসাদুজ্জামান নূর। ওয়েব ফিকশনেও এটি তাঁর প্রথম কাজ। করোনার কারণে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হয়েছে, তারপরও শুটিংয়ের প্রতিটি মুহূর্ত উপভোগ করেছেন, জানালেন নূর। তাঁকে দেখা যাবে ‘ডোন্ট রাইট মি’ গল্পে । এ ছাড়া টেলিভিশন, আয়েশার মতো জনপ্রিয় চলচ্চিত্র ও টেলিছবিতে অভিনয় করা জুটি চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশাও দীর্ঘদিন পর একসঙ্গে অভিনয় করলেন। তাঁদের পর্বটির নাম ‘মিস প্রহেলিকা’। সিরিজটির আরেক আকর্ষণ সৈয়দ আহমেদ শাওকী। নির্মাতার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্যে কাজ করার পাশাপাশি সিরিজটির প্রোডাকশন ডিজাইনও করেছেন ইতি, তোমারই ঢাকা ও তকদীর–খ্যাত এই নির্মাতা। মোদ্দা কথা, গল্প থেকে শিল্পী নির্বাচন—‘ঊনলৌকিক’-এর সবকিছুতেই আছে চমক।

রকিতে থাকছে বিভিন্ন ঘরানার বিচিত্র সব কনটেন্ট। ঊনলৌকিক আমাদের নিরীক্ষামূলক একটি প্রযোজনা, গতানুগতিক ধারা থেকে যা একেবারেই আলাদা। আশা করি, আমাদের এই ভিন্ন স্বাদের কনটেন্ট দর্শককে বিনোদিত করবে
রেদওয়ান রনি

‘ঊনলৌকিক’ নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা ও নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘চরকিতে থাকছে বিভিন্ন ঘরানার বিচিত্র সব কনটেন্ট। ঊনলৌকিক আমাদের নিরীক্ষামূলক একটি প্রযোজনা, গতানুগতিক ধারা থেকে যা একেবারেই আলাদা। আশা করি, আমাদের এই ভিন্ন স্বাদের কনটেন্ট দর্শককে বিনোদিত করবে।’
চলতি বছরের শুরুতে ১২ মাসে ১২ সিনেমা মুক্তির ঘোষণা দিয়ে আলোচনায় আসে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। এরই মধ্যে প্রকাশ পেয়েছে প্ল্যাটফর্মটির প্রথম ওয়েব সিরিজ ‘মরীচিকা’র ট্রেলার। শুধু সিনেমা নয়, ওয়েব সিরিজ, অ্যানথোলজি সিরিজ, শর্টফিল্মসহ বিভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আসতে যাচ্ছে চরকি।