বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কলকাতা পৌরসভার ওয়েবসাইটে নথিবদ্ধ হয়েছে, নুসরাতের ছেলের নাম ঈশান জে দাশগুপ্ত। বাবার নামের জায়গায় লেখা দেবাশিস দাশগুপ্ত। এটি যশের পারিবারিক নাম। মায়ের নামের পাশে নুসরাত জাহান রুহি। বোঝা গেল, নুসরাত তাঁর ছেলে ঈশানের জন্মসনদের জন্য যেসব তথ্য দিয়েছেন, সেখানে বাবার নাম হিসেবে যশের নাম দেওয়া হয়েছে। তা ছাড়া বাবার পদবিই ছেলের পদবি হিসেবে ব্যবহৃত হয়েছে।

default-image

অনলাইনে নবজাতকের জন্মসনদের নিবন্ধন নম্বর দিয়েছে পৌরসভা। সেই সূত্রে জানা গেছে, পৌরসভার স্বাস্থ্য বিভাগ জন্মসনদের ওয়েবসাইট হালনাগাদ করতে গিয়ে এসব তথ্য বেরিয়ে আসে। গত শনিবার টিকা নিতে বেরিয়ে পৌরসভার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা সুব্রত রায়চৌধুরীর সঙ্গে দেখা করেন যশরাত। সেখানে জেনে নেন, ছেলের জন্মসনদে বাবার নামের জায়গাটা ফাঁকা রাখলে কোনো আইনি জটিলতা হবে কি না। যদিও দুই তারকা প্রকাশ্যে এ নিয়ে কোনো কথা বলেননি।

default-image

১১ সেপ্টেম্বর পুনরায় যশের সঙ্গে কলকাতা পৌরসভায় যান নুসরাত। কলকাতা পৌরসভা এলাকায় যেসব শিশুর জন্ম, তাদের জন্মসনদ দেওয়া হয় এখান থেকে। সেখানে ‘একা মা’ হিসেবে শুধু তাঁর নাম নথিভুক্ত করলে জন্মসনদ পাওয়া যাবে কি না, সে বিষয়ে খোঁজখবর নেন নুসরাত।

নুসরাত অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই সন্তানের পিতৃত্ব অস্বীকার করে আসছিলেন তারকার সঙ্গী নিখিল জৈন। সেই সময়ে তিনি আনন্দবাজারকে জানিয়েছিলেন, গত ছয় মাসের বেশি সময় তিনি আর নুসরাত বিচ্ছিন্ন। সন্তানের ব্যাপারে তিনি কিছুই জানেন না। কিছুদিন আগে ছেলেসন্তানের জন্ম দেন নুসরাত। সম্প্রতি এক সাক্ষাৎকারে যশ জানিয়েছেন, তিনি ও নুসরাত দুজন মিলেই ছেলের নাম রেখেছেন ঈশান। সেই নামের আদ্যক্ষরও যশের নামের মতো ইংরেজি অক্ষর ‘ওয়াই’ দিয়ে শুরু।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন