মানি হাইস্ট, সিনড্রেলা, হেলমেট এ সপ্তাহে

প্রতি সপ্তাহে ওটিটিতে যোগ হচ্ছে নতুন নতুন কনটেন্ট। চলতি সপ্তাহে আসতে যাওয়া নতুন ওয়েব সিরিজ, সিনেমা, প্রামাণ্যচিত্র, রিয়েলিটি শোর খবর নিয়ে আমাদের এই নিয়মিত আয়োজন।

মানি হাইস্ট (পঞ্চম মৌসুম)
ধরন: ওয়েব সিরিজ
স্ট্রিমিং: নেটফ্লিক্স
দিনক্ষণ: ৩ সেপ্টেম্বর ২০২১

স্পেনের টাঁকশাল রয়েল মিন্ট থেকে টাকা ছাপিয়ে নিয়ে যাবে একদল ডাকাত। তাদের নেতা সের্গিও মার্কিনা, প্রফেসর নামেই বেশি পরিচিত। এই দলের অন্য সদস্যদের নামগুলোও বেশ অদ্ভুত, শহরের নামে। ডাকাত যেহেতু আছে, পুলিশও থাকবে। ডাকাত-পুলিশের এই ‘টম অ্যান্ড জেরি’ খেলা বিশ্বজুড়ে বেশ আলোচিত। ‘মানি হাইস্ট’ জ্বরে সবাই এতটাই কাবু যে ভারতের জয়পুরের একটি প্রতিষ্ঠান কর্মীদের ছুটি দিয়ে দিয়েছে কাল। নেটফ্লিক্স জানিয়েছে, দুই ভলিউমে মুক্তি পাবে পঞ্চম মৌসুম। আজ প্রথম ভলিউম, আর দ্বিতীয় ভলিউম মুক্তি পাবে চলতি বছরের ৩ ডিসেম্বর।

বয়ফ্রেন্ডজ অ্যান্ড গার্লফ্রেন্ডজ
ধরন: ওয়েব সিরিজ
স্ট্রিমিং: হইচই
দিনক্ষণ: ৩ সেপ্টেম্বর ২০২১

ছোটবেলার তিন জিগরি দোস্ত ও তাদের প্রেম নিয়ে ‘বয়ফ্রেন্ডজ অ্যান্ড গার্লফ্রেন্ডজ’। মৈনাক ভৌমিকের লেখা ও পরিকল্পনায় পরিচালনা করেছেন শুভঙ্কর পাল। অভিনয়ে একদঙ্গল তরুণ অভিনয়শিল্পী। আছেন ইশা সাহা, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, উজান চট্টোপাধ্যায়, অদ্রিজা রায় ও মধুরিমা ঘোষ।

হেলমেট
ধরন: সিনেমা
স্ট্রিমিং: জিফাইভ
দিনক্ষণ: ৩ সেপ্টেম্বর ২০২১

ছবির ট্রেলার প্রকাশিত হওয়ার পরে দুই ভাগে বিভক্ত দর্শককুল। কেউ বলছেন, চুপ যাও। কেউ বলছেন, শাবাশ! সাহসী সিদ্ধান্ত। জন্মনিরোধক নিয়ে সমাজে ট্যাবুর শেষ নেই। প্রয়োজন, তবে মুখ ফুটে যেন বলা যায় না। সেই জন্মনিরোধক মানুষের ঘরে ঘরে গিয়ে বিক্রির কাজ নিলেন অপরশক্তি খুরানা। বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানার ভাই। আর তাঁর সঙ্গে ছবিতে নায়িকা হিসেবে আছেন প্রনুতন বহেল। পরিচালনায় সত্রম রমানি।

সিনড্রেলা
ধরন: সিনেমা
স্ট্রিমিং: আমাজন প্রাইম ভিডিও
দিনক্ষণ: ৩ সেপ্টেম্বর ২০২১

ডিজনি অ্যানিমেশন ছবি ‘সিনড্রেলা’ ভালো লাগেনি এমন দর্শক পাওয়া ভার। সেই অ্যানিমেশন চরিত্রগুলো এবার প্রাণ পেয়েছে হলিউড অভিনয়শিল্পীদের হাতে। ‘সিনড্রেলা’ লাইভ অ্যাকশন ছবিটি নিয়ে আসছে আমাজন। আর সিনড্রেলার চরিত্রে দেখা যাবে মার্কিন শিল্পী ক্যামিলা ক্যাবেলোকে।

মুম্বাই ডায়েরিজ ২৬/১১
ধরন: ওয়েব সিরিজ
স্ট্রিমিং: আমাজন প্রাইম ভিডিও
দিনক্ষণ: ৯ সেপ্টেম্বর ২০২১

২০০৮ সালের নভেম্বরে মুম্বাইয়ের তাজ হোটেলসহ ১০টির বেশি জায়গায় সন্ত্রাসী হামলা চালানো হয়। এই ঘটনাকে ঘিরে তৈরি হয়েছে অনেক কনটেন্ট। তবে ‘মুম্বাই ডায়েরিজ’–এর প্লট একটু আলাদা। সন্ত্রাসীদের রুখতে নীরব যোদ্ধা হিসেবে কাজ করেছিলেন চিকিৎসক ও চিকিৎসা–সংশ্লিষ্টরা। তাদের প্রেক্ষাপটে মেডিকেল থ্রিলার বানিয়েছেন নিখিল আদভানি। অভিনয়ে আছেন কঙ্কনা সেন শর্মা, মোহিত রায়না প্রমুখ।