default-image

হাড় কাঁপুনি শীতের মধ্যেই গরমের পোশাকে শুটিং করছেন অভিনেত্রী নাদিয়া আহমেদ। মানিকগঞ্জ জেলার প্রত্যন্ত গ্রামে শুটিং করতে গিয়ে প্রচণ্ড শীতের ‘কবলে’ পড়েছেন এই অভিনেত্রী।

মানিকগঞ্জে একটি গ্রামে শীতের মধ্যে তিন দিন ধরে শুটিং করছেন নাদিয়া। গ্রামের মানুষ তখন শীতের প্রকোপে লেপ ও কম্বল মুড়িয়ে শুয়ে আছে। চারদিকে যখন সূর্যের আলোর দেখা নেই, তখনই তাঁদের দাঁড়াতে হয়েছে ক্যামেরার সামনে। নাদিয়া জানান, চারপাশে ফাঁকা মাঠ। তার পাশেই অনেক বড় একটি বাগান। শীতের মধ্যে এমন ঝোড়ো হাওয়ায় তিনি আগে কখনোই পড়েননি। এমন অবস্থায়ই চলেছে তাঁদের নাটকের শুটিং। এসব খবর জানাতে নাদিয়া এসেছিলেন ফেসবুক লাইভে। সেখানে এই অভিনেত্রী বলেন, ‘সকাল থেকে অনেক সময় সূর্য দেখা যাচ্ছিল না। চারপাশে কুয়াশায় ঘেরা। একদিকে প্রচণ্ড শীত, অন্যদিকে ঠান্ডা বাতাস বইছে। মনে হচ্ছে ড্রিপ ফ্রিজ খুলে শুটিং করছি। কনকনে ঠান্ডা বাতাস, তার মধ্যে লাইট–ক্যামেরা–অ্যাকশন বলে শুটিং হচ্ছে। আমরা শুধু কাঁপছি আর অ্যাকশন কাটের মধ্যে শট দিচ্ছি।’

বিজ্ঞাপন
default-image

তারকাদের শীতের মধ্যেই গ্রীষ্মের পোশাক পরে বিভিন্ন দৃশ্যে অভিনয় করতে হয়। বেশির ভাগ সময়েই দেখা যায়, নাটকগুলো বছরের বিভিন্ন সময়ে প্রচারিত হয়। সে জন্য শুধু শীতের মধ্যে গল্পকে বন্দী না করতে অন্য সময়ের উপযোগী করে নাটক বানান পরিচালক। এ জন্য শীতের সময়টা তাঁদের কষ্ট হলেও কিছু করার থাকে না। শুটিং ইউনিট থেকে নাদিয়া বলেন, ‘সন্ধ্যা হলে শীতে হাত পা–ই নাড়ানো যায় না। তার মধ্যেই গরমের পোশাক পরে শুটিং করতে হচ্ছে। গল্প ফুটিয়ে তুলতে মোজাও পরতে পারছি না।’

default-image

সন্ধ্যার পর একটি দৃশ্যের শুটিং কীভাবে করছেন, সেই অভিজ্ঞতাও ভাগ করে নিলেন, ‘আগেই রিহার্সাল করে নিচ্ছি। তারপর ক্যামেরা প্রস্তুত হচ্ছে। সব ঠিকঠাক। নির্মাতা যখন অ্যাকশন বলবেন, ঠিক তখন গায়ের শীতের পোশাক খুলে রাখছি। আবার একটি দৃশ্যের শুটিং ঠিকমতো হওয়ার সঙ্গে সঙ্গে শীতের পোশাক পরে নিচ্ছি।’ মানিকগঞ্জের গ্রামটি ভুট্টা গ্রাম নামে পরিচিত। অনেক দিন পর এমন একটি গ্রাম দেখে মুগ্ধ তিনি। গ্রামবাংলার প্রকৃতিতে সব সময়ই মুগ্ধ করে নাদিয়াকে। তাঁর অভিনীত বেশ কিছু নাটক গ্রামকে কেন্দ্র করে। বর্তমানে তিনি ‘বাহানা’, ‘ভাইরাল ভিডিও’, ‘বৌ বিরোধ’, ‘মধুপুর’সহ বেশ কিছু নাটকে অভিনয় করছেন।

নাদিয়া অভিনীত ১০ পর্বের এই ধারাবাহিক নাটকের নাম ‘পদ্মলোচন’। বিটিভিতে প্রচারিত হবে জুয়েল শরীফ পরিচালিত, পান্থ শাহরিয়ারের লেখা এই নাটক। নাটকে নাদিয়া ছাড়াও আছেন শাহেদ শরীফ খান, জয় রাজ প্রমুখ। মানিকগঞ্জের বিভিন্ন স্থানে নাটকটির শুটিং হচ্ছে।

default-image
বিজ্ঞাপন
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন