default-image

২০১৯ সালে পাঁচ মেয়ের জীবন নিয়ে তৈরি হয়েছিল ধারাবাহিক নাটক ‘মান অভিমান’। জেন অস্টেনের বিখ্যাত উপন্যাস ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’ অবলম্বনে তৈরি সেই নাটকের আজ ৬০০তম রজনী। আজ সন্ধ্যা সাতটায় দীপ্ত টিভিতে দেখা যাবে নাটকটির ৬০০তম পর্ব।

এ পর্বে দেখা যাবে, অনেক বাধাবিপত্তি ও নাটকীয়তার পর বিয়ে হয় বীথি ও ফরহাদের। কিন্তু একটি দুর্ঘটনার কারণে বীথির আর শ্বশুরবাড়িতে যাওয়া হয় না। বিয়ের এক মাস পর ফরহাদ আসে বীথিকে নিতে। বউয়ের সাজে বীথি আসে শ্বশুরবাড়িতে। শাশুড়ি ফারহানা বীথিকে হাসিমুখে গ্রহণ করলেও মন থেকে মেনে নিতে পারেন না। এদিকে বিয়ের শর্ত অনুযায়ী বীথির সঙ্গে বড় বোন রানুও স্থায়ীভাবে থাকতে আসে ওই বাড়িতে। কিন্তু দুই বোনের একই ছাদের নিচে সংসার করাটা সুখের হবে?

বিজ্ঞাপন
default-image

নাসিমুল হাসানের চিত্রনাট্যে ‘মান অভিমান’ নাটকের সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। আশিস রায়ের পরিচালনায় ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটি দীপ্ত টিভিতে প্রথম প্রচার শুরু হয়। দীপ্ত টিভি সূত্র জানিয়েছে, নাটকটি শুরু থেকেই দর্শকের কাছে জনপ্রিয়তা অর্জন করে এবং এখনো সেটি ধরে রেখেছে। তাই আজ ৬০০তম পর্বে এসে পৌঁছেছে এটি।
নাটকটি দেখানো হয় প্রতিদিন সন্ধ্যা সাতটায় দীপ্ত টিভিতে। এতে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা, সানজিদা ইসলাম, শিবলী নওমান, কাজী রাজু, মিলি বাশার, ইমিলা হক প্রমুখ।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন