মিস ওয়ার্ল্ড বাংলাদেশ–২০২২ প্রতিযোগিতায় যিনি চ্যাম্পিয়ন হবেন, বরাবরের মতো এবারও তিনি বাংলাদেশ থেকে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল মঞ্চে প্রতিনিধিত্ব করবেন। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম আসর অনুষ্ঠিত হয় ২০১৭ সালে, পরের দুই আসর যথাক্রমে ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত হয়। এরপর করোনা মহামারির কারণে সুন্দরীবিষয়ক প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়নি। দুই বছর পর আবারও শুরু হলো এই আয়োজন। এরই মধ্যে নতুন আসরের নিবন্ধন শুরু হয়েছে।

এবারের আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন এবারের অফিশিয়াল ফ্র্যাঞ্চাইজি অমিকন এন্টারটেইনমেন্ট ও অর্গানাইজিং পার্টনার এশিয়াটিকের প্রতিনিধিরা। সংবাদ সম্মেলনে জানানো হয়, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ–২০২২–এর আয়োজনে বিচারকের দায়িত্ব পালন করবেন অভিনেত্রী সারা যাকের ও মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। অমিকন এন্টারটেইনমেন্ট ও অমিকন গ্রুপের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ কোনো মডেল খোঁজে না। এ প্রতিযোগিতার মাধ্যমে আমরা রোল মডেল খুঁজি। এবারও তেমন রোল মডেল খোঁজার লক্ষ্যে আমরা কাজটি শুরু করছি।’

দেশের বাইরে থাকায় সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি সারা যাকের। তবে বিচারকাজে যুক্ত হতে পেরে সংবাদ সম্মেলনে সাদিয়া ইসলাম মৌ বলেন, ‘আমি খুব সম্মানিত বোধ করছি, এমন একটি আয়োজনে বিচারক হতে পেরে। বিউটি উইথ পারপাস স্লোগানটাও অনেক ভালো। তাই বলতে চাই, এগিয়ে যাও নারী। তোমরা অবশ্যই পারবে।’

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন সাবেক দুই মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এর মধ্যে জেসিয়া ২০১৭ সালে প্রথম আয়োজনে স্বীকৃতি পান, এর পরের বছর মুকুট ওঠে ঐশীর মাথায়।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ–২০২২–এর নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা আয়োজনের ফেসবুক পেজ কিংবা অফিশিয়াল ওয়েবসাইটের (www.missworldbangladesh.com) মাধ্যমে ২৫ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। দেশ থেকে বিজয়ী একজনকে পাঠানো হবে মিস ওয়ার্ল্ডের মঞ্চে।