দীপ্ত টিভির সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার সন্ধ্যা সাতটায় প্রদান করা হয় ‘দীপ্ত অ্যাওয়ার্ড’। গত এক বছরে দীপ্ত টেলিভিশনে প্রচারিত একক ও ধারাবাহিক নাটক, ডাবিং সিরিয়াল ও দীপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচিত একক নাটকগুলোর মধ্যে ১৯টি বিভাগে এ পুরস্কার দেওয়া হয়।
দীর্ঘ পাঁচ দশকের বেশি সময় টেলিভিশন নাটকে অভিনয় করেছেন আবুল হায়াত। সেই টেলিভিশন থেকে পেলেন আজীবন সম্মাননা। আবুল হায়াত বলেন, ‘একটা টেলিভিশন চ্যানেল থেকে যখন কোনো প্রাপ্তি আসে, সেটা আমার জন্য অনেক বড় পাওয়া। এর আগে এটিএন বাংলা থেকে আজীবন সম্মাননা পেয়েছিলাম। এবার দীপ্ত টেলিভিশনের এই সম্মাননার ঘোষণা আমাকে আবেগাপ্লুত করেছে।’

গেল বছরে দীপ্ত টেলিভিশনে প্রচারিত একক ও ধারাবাহিক নাটক, ডাবিং সিরিয়াল ও দীপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচিত নাটকের ওপর ভিত্তি করে বিভিন্ন বিভাগে এই পুরস্কার দেওয়া হয়েছে। ১৯টি বিভাগে দর্শকেরা তাঁদের বিবেচনায় সেরা নাটক বাছাই করেছেন এবং অভিনয়শিল্পীদের ভোট দিয়েছেন। দীপ্ত টিভির নিজস্ব ওয়েবসাইট লিংকে প্রাপ্ত দর্শক ভোট ও জুরিবোর্ডের বিবেচনায় চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয়েছে।
পুরস্কার প্রদানের ফাঁকে ছিল বিভিন্ন ধরনের পরিবেশনা। এসব পরিবেশনায় অংশ নিয়েছেন চাঁদনি, শখ, দীঘি, নিশা, উপমা ও সুমিত। কোরিওগ্রাফি করেছেন আসাদ খান। পাশাপাশি ছিল ব্যান্ড অবসকিউর ও পার্থিবের পরিবেশনা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন রুহানি সালসাবিল ও রাফসান সাবাব। দীপ্ত টিভির পর্দায় সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠানের নির্বাহী প্রযোজক ওয়াহিদুল ইসলাম।