default-image

আসলে এই তারকারা এসেছিলেন প্রথম আলো কার্যালয়ে। তাঁরা সবাই ২০২১ সালের মেরিল-প্রথম আলো তারকা জরিপ বিভাগে পুরস্কারজয়ী। কেউ সেরা অভিনেত্রী হিসেবে, কেউ সেরা কণ্ঠশিল্পী হিসেবে। তারকা জরিপ পুরস্কারের এই শাখা তারকা ও ভক্তদের মধ্য যোগসূত্র স্থাপন করে দেয়। একদিকে পাঠক ও দর্শকদের কুপন, এসএমএস ও অনলাইন ভোটিংয়ের মাধ্যমে নির্বাচিত হন তারকার জরিপ বিভাগের বিজয়ীরা। অন্যদিকে যেসব দর্শক ভোট দিয়ে তারকাদের নির্বাচন করেন, তাঁদের জন্যও রয়েছে পুরস্কার, যা লটারির মাধ্যমে নির্বাচন করেছেন মেরিল–প্রথম আলো তারকা জরিপ পুরস্কার বিজয়ীরা।

default-image

পাঠকদের পাঠানো কুপন, এসএমএস ও ইন্টারনেট ভোটিং থেকে প্রতি পর্বে ৩ জন করে চার পর্বে মোট ১২ জন এবং সব পর্বের ভোট নিয়ে মেগা ড্র করে ৩ জন বিজয়ীর হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। চার পর্বের বিজয়ীদের প্রথম পুরস্কার একটি মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার একটি এলইডি টিভি, তৃতীয় পুরস্কার একটি স্মার্টফোন দেওয়া হয়। মেগা ড্রয়ের বিজয়ীদের প্রত্যেকের হাতে দুই রাত তিন দিনের থাইল্যান্ড ভ্রমণের প্যাকেজ তুলে দেওয়া হয়। প্রথম আলোর বোর্ডরুমে এই আয়োজনে প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক বিজয়ীদের উদ্দেশে বলেন, ‘আমরা সব সময় নিষ্ঠা ও সততার সঙ্গে এই ভাগ্যবানদের নির্বাচন করি। আপনারা সব সময় এভাবে ভোট দিয়ে আমাদের পাশে থাকবেন।’ পুরস্কারজয়ীদের উদ্দেশে জয়া আহসান বলেন, ‘আপনারা মূল্যবান সময় ও ভোট দিয়ে আমাদের বিজয়ী করেছেন। আপনাদের এই ভালোবাসা না হলে আজ আমরা এখানে আসতে পারতাম না।’ মেহজাবীন, ঐশী ও অবন্তি সিঁথি ভক্তদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

default-image

চারটি পর্বের মধ্যে একটিতে প্রথম পুরস্কার মোটরসাইকেল জিতেছেন শুভ্র রায়। তিনি সিলেট থেকে এসেছিলেন পুরস্কার নিতে। মোটরসাইকেলের চাবি হাতে পাওয়ার পরে অনুভূতি জানিয়ে শুভ্র বলেন,‘আমি প্রথমে বিশ্বাসই করিনি ড্রতে মোটরসাইকেল পাব। প্রথমে ভেবেছিলাম হয়তো বেবি লোশন পাব। পরে মোটরসাইকেল আজ হাতে পেয়ে ভালো লাগছে। আমি ১০ বছর ধরে মেরিল–প্রথম আলোর তারকা জরিপে অংশ নেই। পছন্দের তারকাদের ভোট দিতে ভালো লাগে। আমার পছন্দের তারকা শাকিব খানসহ অনেকে।’

জুলাই মাসে তারকা জরিপের চূড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠিত হয়। গত ১৭ জুলাই বিজয়ীদের নাম ছাপা হয়েছিল প্রথম আলোয়। গতকাল বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে বিজয়ী হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং জেসমিন জামান, সিনিয়র নির্বাহী ফজল মাহমুদ, প্রথম আলোর ফিচার বিভাগের সম্পাদক সুমনা শারমীন, ইভেন্ট অ্যান্ড অ্যাক্টিভেশনের মহাব্যবস্থাপক অরূপ কুমার, হেড অব কালচারাল প্রোগ্রাম গীতিকার কবির বকুল প্রমুখ।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন