এটিএম মেশিনে ঢুকল ইঁদুর, কেটে কুটি কুটি ১২ লাখ রুপি!

ভারতের আসাম রাজ্যে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার একটি এটিএম বুথের মেশিনে ঢুকে ১২ লাখ রুপির নোট কেটে কুটি কুটি করেছে একটি ইঁদুর। ছবিটি টুইটার থেকে নেওয়া।
ভারতের আসাম রাজ্যে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার একটি এটিএম বুথের মেশিনে ঢুকে ১২ লাখ রুপির নোট কেটে কুটি কুটি করেছে একটি ইঁদুর। ছবিটি টুইটার থেকে নেওয়া।

কীভাবে যেন ব্যাংকের এটিএম মেশিনে ঢুকে পড়েছিল ইঁদুর। কিন্তু ঢুকতে পারলেও ইঁদুরটি বের হওয়ার পথ খুঁজে পায়নি। এরপর এটিএম মেশিনে বসে ১২ লাখ রুপির নোট কেটে কুটি কুটি করেছে সেটি! পরে মেশিন খুলে পাওয়া যায় ছিন্ন-বিচ্ছিন্ন নোট।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের আসাম রাজ্যে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার একটি এটিএম বুথে সম্প্রতি এ ঘটনা ঘটেছে। গত মে মাসের ২০ তারিখ থেকে আসামের তিনসুকিয়া জেলার লাইপুলি এলাকার ওই এটিএম মেশিন যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ ছিল। কিন্তু ১৯ মে তারিখে শেষবার সেখানে টাকা ভরা হয়। ব্যাংকের কর্মীরা এটিএমে মোট ২৯ লাখ ৪৮ হাজার রুপি ভরে দিয়ে যান।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, ৫০০ ও ২০০০ রুপি মূল্যমানের নোটে এটিএম ভর্তি করা হয়েছিল। কিন্তু এরপর থেকেই বন্ধ ছিল এটিএম মেশিন। সেটি ঠিক করার জন্য ১১ জুন মেশিন খুলেই হতবাক হয়ে যান ব্যাংকের টেকনিশিয়ানরা। দেখেন ২০০০ ও ৫০০ রুপির নোট কেটে কুটি কুটি করা! সব মিলিয়ে প্রায় ১২ লাখ ৩৮ হাজার রুপির নোট নষ্ট হয়েছে। তবে বেঁচে যাওয়া ১৭ লাখ ১০ হাজার রুপি অক্ষত উদ্ধার করা সম্ভব হয়েছে।

এ ঘটনার ভিডিও চিত্র ও ছবি টুইটারে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। একটি ভিডিও চিত্রে দেখা গেছে, এটিএম মেশিন থেকে টুকরো টুকরো রুপির মধ্য থেকে বের করা হচ্ছে সেই ‘টাকাখেকো’ ইঁদুর। তবে তত দিনে মরে কাঠ হয়ে গেছে সেটি।

তিনসুকিয়া জেলার পুলিশ সুপার মুগ্ধজ্যোতি মোহান্ত বলেন, এটিএম বুথটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কোম্পানি কলকাতা থেকে প্রকৌশলী নিয়ে এসেছিল। এরপর ব্যাংকের কর্মকর্তাদের উপস্থিতিতে এটিএম মেশিনটি খোলা হয়। টুকরো টুকরো নোটের পাশাপাশি একটি ছোট আকারের ইঁদুরও উদ্ধার করা হয়।

বিভিন্ন স্থানীয় পত্রিকার খবরে বলা হয়েছে, এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। এখন তদন্ত চলছে। বুঝুন এবার, এক ইঁদুরের কত শক্তি!