পাহাড়ের পাশের বাড়িটি ইমরানের জন্য নিরাপদ নয়

ইমরান খান । ফাইল ছবি
ইমরান খান । ফাইল ছবি

ইসলামাবাদের অদূরে বানিগালা এলাকায় ইমরান খানের নিজস্ব বাসভবনটি তাঁর জন্য নিরাপদ নয়। সেখানে সম্ভাব্য প্রধানমন্ত্রীর জন্য প্রয়োজনীয় পুরোমাত্রার নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরানের বাসভবন, পাশের পাহাড়সহ আশপাশের এলাকা পর্যবেক্ষণ করে এই মত দিয়েছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এখন মন্ত্রীদের জন্য নির্ধারিত জোনে একটি বাসভবনকে প্রধানমন্ত্রী ইমরানের বাসভবন হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) জয়ী হওয়ার পরপরই তাঁর নিরাপত্তা জোরদার করা হয়। বানিগালায় ইমরানের বাসভবন ও আশপাশের এলাকায় প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নির্বাচনে জয়ী হওয়ার পর ইমরান ঘোষণা দেন, তিনি প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত ‘প্রাইম মিনিস্টার’ হাউসে থাকবেন। ওই বাসভবন অন্য কোনো কাজে ব্যবহার করা হবে। পিটিআই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

ইমরানের এমন ঘোষণার পর তাঁরা বানিগালার বাসভবনে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়। তাঁর ব্যক্তিগত নিরাপত্তাও বাড়ানো হয়। ইমরান ‘প্রাইম মিনিস্টার’ হাউসে না থাকলেও নিরাপত্তার খাতিরে মন্ত্রীদের জন্য নির্ধারিত এলাকার একটি বাসভবনে থাকতে রাজি হয়েছেন।

প্রসঙ্গত, গত ২৫ জুলাই অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ইমরান খানের দল পিটিআই সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হলেও এককভাবে সরকার গঠনের মতো আসন পায়নি। অন্য রাজনৈতিক দলগুলো ফলাফল বর্জন করলেও ম্যাজিক ফিগার ১৩৭ আসনের জন্য অপর রাজনৈতিক দল ও নিরপেক্ষ পার্লামেন্ট সদস্যদের নিয়ে সরকার গঠনের অপেক্ষায় আছেন ইমরান। এ নিয়ে পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, যে কয়েকটি আসন বাকি আছে, তা পূরণ করতে অন্য দলগুলোর সঙ্গে তাদের আলোচনা প্রায় শেষ।