বিজেপির দুই নেতার আস্ফালন

আস্ফালন, অশালীন আর বেফাঁস মন্তব্য করার দিক থেকে শীর্ষে রয়েছেন বিজেপির কয়েকজন নেতা। এঁদের মধ্যে তেলেঙ্গানা রাজ্যের বিধায়ক টি রাজা সিং অন্যতম। তেলেঙ্গানা রাজ্যে ১১৯টি আসনের মধ্যে বিজেপির একমাত্র বিধায়ক তিনি। আস্ফালন আর বেফাঁস মন্তব্যের কারণে পরিচিত পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য কমিটির সহসভাপতি রাজকুমারী কেশরী। বিজেপির পৃথক দুই সভামঞ্চে দাঁড়িয়ে দুজনই বেফাঁস কথা বলেছেন।

সম্প্রতি পশ্চিমবঙ্গের দুর্গাপুরের বিজেপির এক সভামঞ্চে রাজকুমারী কেশরী বলেন, ‘বাংলায় ক্ষমতায় এলে এখানে উত্তর প্রদেশের মতো এনকাউন্টার করা হবে। দিল্লি থেকে রাজ্য পর্যন্ত দলের নেতারা বলেছেন তালিকা তৈরি করতে। সামনে বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি। তাই কাকে কাকে এনকাউন্টার করতে হবে, তা আমরা বুঝে নেব।’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে কেশরী বলেন, ‘ক্ষমতায় এলে দিদিকে পেটানো হবে। দিদি তো মোদির কাছে ভিক্ষা চাইতে দিল্লিতে দৌড়ান। উনি তো অনেক মায়ের বুক খালি করেছেন। যিনি সন্তানহারা হয়েছেন, সেই মা বুঝছেন সন্তান হারানোর ব্যথা।’

পুলিশকে হুমকি দিয়ে কেশরী বলেছেন, ক্ষমতায় এলে পুজো দিয়ে পুলিশের ছাল তোলা হবে।

তেলেঙ্গানার বিজেপির বিধায়ক টি রাজা সিং বলেন, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যেভাবে রাজ্যের নাম বদলেছেন, তেমনি হায়দরাবাদের নাম বদলে ভাগ্যনগর রাখা হবে।

এর আগে আসামের জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি নিয়ে মন্তব্য করে রাজা সিং বলেন, অবৈধ বাংলাদেশিরা আসাম না ছাড়লে তাদের গুলি করে মারা হবে।