মুক্তি পাচ্ছে না মোদিকে নিয়ে তৈরি ছবি!

‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির পোস্টার। ছবিটি ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির পোস্টার। ছবিটি ইনস্টাগ্রাম থেকে নেওয়া

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে নির্মিত হয়েছে একটি চলচ্চিত্র। ছবিটির নাম ‘পিএম নরেন্দ্র মোদি’। কাল শুক্রবার ছবিটি মুক্তির তারিখ নির্ধারিত ছিল। কিন্তু এখন ছবিটির নির্মাতা বলছেন, ৫ এপ্রিল মুক্তি পাচ্ছে না মোদিকে নিয়ে তৈরি ছবি। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হচ্ছে এর মুক্তির তারিখ।

সংবাদ সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়েছে, ছবিটির প্রযোজক সন্দীপ সিং মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। এক টুইটবার্তায় তিনি লিখেছেন, ‘আমি নিশ্চিত করছি যে আমাদের ছবি “পিএম নরেন্দ্র মোদি” ৫ এপ্রিল মুক্তি পাচ্ছে না। আমরা শিগগিরই পরবর্তী তারিখ জানাব।’ তবে ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু বলেননি সন্দীপ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনের কাহিনি নিয়ে কিছুদিন আগে এই ছবিটির নির্মাণকাজ শুরু হয়। ছবিতে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। লোকসভা নির্বাচনের আগে এই ছবির মুক্তি নিয়ে এরই মধ্যে বিরোধিতায় সরব হয়েছেন কংগ্রেসসহ বিরোধী দলগুলো। তারা বলছে, ভোট গ্রহণের আগ দিয়ে এই ছবির মুক্তিতে সুবিধা পাবেন মোদি ও তাঁর দল বিজেপি, প্রভাবিত হতে পারেন সাধারণ ভোটাররা। সে ক্ষেত্রে এই ছবি মুক্তি পিছিয়ে দেওয়ার দাবি তুলেছে বিরোধী দলগুলো।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ছবির পরিচালক অমুং কুমার এ বিষয়ে একটি টুইট করেছেন। তাতে তিনি লিখেছেন, ‘সাসপেন্স! ছবি কাল মুক্তি পাচ্ছে না, ৫ এপ্রিল মুক্তি পাচ্ছে না। তবে এটি শিগগিরই মুক্তি পাবে। আপনাদের জানানো হবে। আমরা এখনই মুক্তির তারিখ সম্পর্কে বলতে চাই না। বিরোধীরা এগিয়ে এসেছিল, অনেক কিছুরই চেষ্টা করেছে। কিন্তু আমরা জানি কোন তারিখে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে।’

এদিকে ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির মুক্তি ঠেকাতে এরই মধ্যে সুপ্রিম কোর্টে আরজি জানিয়েছেন এক কংগ্রেস নেতা। ৮ এপ্রিল ওই আবেদনের শুনানি হবে। ধারণা করা হচ্ছে, সেই কারণেই ছবির মুক্তি পেছানো হয়েছে। এর আগে মধ্যপ্রদেশ ও বোম্বে হাইকোর্টে একই আরজি জানানো হয়েছিল। তবে ওই দুই আদালত ছবির মুক্তি ঠেকানোর আবেদন নাকচ করে দিয়েছিলেন।