বিজেপির তিন গুণ - লুট, দাঙ্গা আর মানুষ খুন: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি, রয়টার্স।
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি, রয়টার্স।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তৃণমূল বিজেপির মতো চোর নয়। বিজেপির এখন তিনটি গুণ—লুট, দাঙ্গা আর মানুষ খুন। আজ মঙ্গলবার দুপুরে পশ্চিমবঙ্গের হুগলির ভদ্রেশ্বরে এক নির্বাচনী জনসভায় যোগ দিয়ে এসব কথা বলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা আরও বলেন, মোদি এখন সংবিধান ধ্বংস করছেন, চেষ্টা করছেন বিধায়ক কেনার। কিন্তু এটি এই বাংলায় হবে না। বাংলার মানুষ সচেতন। তারা এবার বিজেপিকে ভোট দেবে না। বিজেপি একটি সাম্প্রদায়িক দল বলেও মন্তব্য করেছেন তিনি।

এর আগে গতকাল সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের শ্রীরামপুরে এক নির্বাচনী জনসভায় যোগ দিয়ে বলেছিলেন, বাংলার ৪০ জন তৃণমূল বিধায়ক দল ত্যাগ করে বিজেপিতে যোগ দেওয়ার জন্য তাঁর সঙ্গে যোগাযোগ করছেন। মোদির এই দাবিকে চ্যালেঞ্জ জানিয়ে মমতা বলেছেন, একজন বিধায়ককেও কিনতে পারবেন না মোদি। মমতা আরও বলেন, বিজেপি হলো দাঙ্গাবাজদের দল। মোদি ক্ষমতায় এলে দেশে আর নির্বাচন হবে না। তিনি ধর্ম নিয়ে রাজনীতি করছেন। এ রাজ্যে মোদির ধর্ম নিয়ে রাজনীতি করার স্বপ্ন পূরণ হবে না।

বিজেপি নয় বরং তৃণমূলই এবার ভারতে সরকার গঠন করবে বলেও আশাবাদ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ এপ্রিল শুরু হওয়া সাত ধাপের লোকসভা নির্বাচনের তিন ধাপের ভোট গ্রহণ শেষ হয়েছে। আগামী ২৩ মে নির্বাচনের ফলাফল জানা যাবে।