মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠান কাল বৃহস্পতিবার। সেই অনুষ্ঠানে যাচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মমতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানিয়েছিলেন, তিনি শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন। বলেছিলেন, গণতান্ত্রিক আনুষ্ঠানিকতা ও সাংবিধানিক সৌজন্য রক্ষায় তিনি যোগ দেবেন মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে।

কিন্তু আজ বুধবার দুপুরে পাল্টে যায় পরিস্থিতি। মমতা নিজেই দুপুরে এক টুইট বার্তায় জানিয়ে দেন, তিনি যাচ্ছেন না মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে। কেন যাচ্ছেন না এই প্রশ্নের উত্তরে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গে সেই পঞ্চায়েত নির্বাচন থেকে লোকসভা নির্বাচন পর্যন্ত ৫৪ জন বিজেপি কর্মী নিহত হওয়ার দাবি তুলে ওই ৫৪ পরিবারকে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আর এতেই ভীষণ খেপে যান মমতা। তিনি আজ দুপুরে এক টুইট বার্তায় বলেন, এসব মিথ্যে। ব্যক্তিগত বিবাদ, পারিবারিক কারণে মৃত ব্যক্তিদের আনা হয়েছে শহীদ পরিবার তালিকায়। এটা কোনোক্রমেই মেনে নেওয়া যায় না। সব মিথ্যে। তাই তিনি এই শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন না।