'পশ্চিমবঙ্গে তৃণমূল ৩০ আসনও পাবে না'

বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায়। ছবি: ভাস্কর মুখার্জি
বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায়। ছবি: ভাস্কর মুখার্জি

ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায় বলেছেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন যখনই হোক না কেন, এবার এই রাজ্যে তৃণমূল ৩০টির বেশি আসন পাবে না।

ভারতব্যাপী শুরু হয়েছে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান। পশ্চিমবঙ্গেও বিজেপির ৩৮টি সাংগঠনিক জেলায় এ অভিযান শুরু হয়েছে। গতকালই পশ্চিমবঙ্গের হুগলির শ্রীরামপুরে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে কথাগুলো বলেন মুকুল রায়।

এবার লোকসভা নির্বাচনে বিজেপির ব্যাপক সাফল্যের পর দলটির কর্মীরা এখন মানসিকভাবে চাঙা হয়ে আদাজল খেয়ে মাঠে নেমেছেন সদস্য সংগ্রহে। বিজেপি পশ্চিমবঙ্গের লোকসভা আসনের ৪২টির মধ্যে ১৮টিতে জয়লাভ করে।

২০২১ সালের এপ্রিলে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হওয়ার কথা । ২০১৬ সালের সর্বশেষ বিধানসভা নির্বাচনে এই রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছিল ২১১ আসন। আর বিজেপি পেয়েছিল ৩টি আসন। কংগ্রেস পেয়েছিল ৪৪টি আসন। ৩২টি আসন পেয়েছিল বাম ফ্রন্ট।

পশ্চিমবঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে দলের বিপুল বিজয়ের আশা করছে বিজেপি নেতৃত্ব। মুকুল রায় গতকাল বলেছেন, এই রাজ্যে আর তৃণমূল ঘুরে দাঁড়াতে পারবে না। রাজ্যের মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করেছে। মুখ্যমন্ত্রী চেষ্টা করেও বাঁচাতে পারবে না তৃণমূলকে। বাংলা থেকে তৃণমূল মুছে যাবে।

তৃণমূলের সাবেক নেতা মুকুল রায় বলেন, তৃণমূল এই রাজ্যের গণতন্ত্রকে কেড়ে নিয়েছে। আর তার জবাব মানুষ দিয়েছে এবারের লোকসভা নির্বাচনে। ভবিষ্যতে দেবে রাজ্য বিধানসভার নির্বাচনে।

মুকুল রায় টাটার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনের সমালোচনা করেন। তিনি বলেন, টাটাকে এই রাজ্যে আসতে না দেওয়া ছিল তৃণমূলের ‘হিমালয়ান ব্লান্ডার’।