যোগ দিলেন, নির্বাচন করলেন এবং ছয় মাসে কংগ্রেসও ছাড়লেন অভিনেত্রী উর্মিলা

উর্মিলা মাতন্ডকার। ছবি: পিটিআই
উর্মিলা মাতন্ডকার। ছবি: পিটিআই

অভিনয়ের জগৎ থেকে রাজনীতিতে আসা বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার কংগ্রেস থেকে সরে দাঁড়িয়েছেন। মঙ্গলবার বিকেলে এক বিবৃতির মাধ্যমে দল ছাড়ার ঘোষণা দেন উর্মিলা।

কিছুদিন পরেই মহারাষ্ট্র বিধানসভার নির্বাচন। এর আগেই মুম্বাইতে তুচ্ছ দলাদলির অভিযোগ তুলে দল থেকে সরে দাঁড়ালেন উর্মিলা।

হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, কংগ্রেসে যোগদানের ছয় মাস পর উর্মিলা দল থেকে সরে দাঁড়ালেন। নিজেকে সরিয়ে নেওয়ার জন্য তিনি অভ্যন্তরীণ রাজনৈতিক কোন্দল ও দলীয় নেতৃত্বকে দায়ী করেছেন।

বিবৃতিতে উর্মিলা বলেন, এটা নিশ্চিত যে মুম্বাই কংগ্রেসের মুখ্য ব্যক্তিরা দলের উন্নতির জন্য পরিবর্তন আনতে অক্ষম অথবা পরিবর্তনে প্রতিশ্রুতিশীল নন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে উর্মিলা। এ ছবি আপাতত আর দেখা যাবে না। ছবি: টুইটার
কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে উর্মিলা। এ ছবি আপাতত আর দেখা যাবে না। ছবি: টুইটার

গেল লোকসভা নির্বাচনে হাত মার্কা নিয়ে মুম্বাই উত্তর আসন থেকে অংশ নিয়ে পরাজিত হয়েছেন উর্মিলা। এ বিষয়ে তিনি বলেন, কংগ্রেস নেতৃত্বে তিনি প্রতারণার শিকার হয়েছেন। তিনি আরও বলেন, ‘আমার রাজনৈতিক ও সামাজিক সংবেদনশীলতা মুম্বাই কংগ্রেসে বড় লক্ষ্যপূরণের চেষ্টার পরিবর্তে তুচ্ছ দলাদলি করতে অনুমোদন করে না।’

অভিযোগের বিষয়ে গত জুলাই মাসে মুম্বাই কংগ্রেসপ্রধান মিলিন্দ দেওরাকে একটি চিঠি দিয়েছিলেন উর্মিলা। সেই অভিযোগের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, বরং তা সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি।

চলচ্চিত্র ও টেলিভিশনে অভিনয় করেছেন উর্মিলা। তিনি ‘রঙ্গিলা’, ‘জুদাই’, ‘জঙ্গল’, ‘মাস্ত’সহ বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করেছেন।