'সাইরা'য় চিরঞ্জীবী ঝড়, দায়িত্ব ছেড়ে ছবিতে মজলেন পুলিশ কর্মকর্তারাও

দক্ষিণ ভারতের বিপ্লবীর বায়োপিকই হচ্ছে ‘সাইরা নরসিমহা রেড্ডি’। সাইরার চরিত্রে দক্ষিণের সুপারস্টার চিরঞ্জীবী। ছবি: টুইটার
দক্ষিণ ভারতের বিপ্লবীর বায়োপিকই হচ্ছে ‘সাইরা নরসিমহা রেড্ডি’। সাইরার চরিত্রে দক্ষিণের সুপারস্টার চিরঞ্জীবী। ছবি: টুইটার

মহাত্মা গান্ধীর জন্মদিন ২ অক্টোবর মুক্তি পেয়েছে চিরঞ্জীবীর ‘সাইরা নরসিমহা রেড্ডি’ ছবিটি। ভারতের স্বাধীনতাসংগ্রামী ওয়ালোয়ারা নরসিমহা রেড্ডিকে নিয়ে তৈরি ছবি নিয়ে উত্তাপ এতটাই তুঙ্গে যে, নিজেদের কাজ ফেলে ওই দিন ছবি দেখেছেন কয়েকজন সাব-ইন্সপেক্টর। আর ছুটি না নিয়ে মাল্টিপ্লেক্সে সিনেমা দেখায় বরখাস্ত হয়েছেন সাত পুলিশ কর্মকর্তা।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, বলিউড ও তেলেগুর দুই মহাতারকার ছবি ‘সাইরা নরসিমহা রেড্ডি’। অমিতাভ বচ্চন ও চিরঞ্জীবীর ছবি উপভোগ করছেন অনেকেই, কিন্তু বিপাকে পড়েছেন অন্ধ্র প্রদেশের সাত পুলিশ কর্মকর্তা। ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’ দেখার উন্মাদনা তাঁদের এতটাই ছিল যে দায়িত্ব-কর্তব্য ফেলে সিনেমা হলে আসতে তাঁরা দ্বিধা করেননি। তাঁরা অন্ধ্র প্রদেশের কলিকুন্তলা এলাকায় একটি মাল্টিপ্লেক্সে বসে ছবি উপভোগ করেন। একসঙ্গে ছবি দেখার মুহূর্ত তাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন। এই ছবি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। এর জেরে ওই পুলিশ কর্মীদের বরখাস্ত করে অন্ধ্র প্রদেশ সরকার।

‘সাইরা’ ছবিতে আছেন সুদীপ, নয়নতারা, তামান্না ভাটিয়া, বিজয় সেতুপতি ও জগপতি বাবু। ছবি: টুইটার
‘সাইরা’ ছবিতে আছেন সুদীপ, নয়নতারা, তামান্না ভাটিয়া, বিজয় সেতুপতি ও জগপতি বাবু। ছবি: টুইটার

এদিকে তেলেগু ইন্ডাস্ট্রিতে আবার একবার এই হাই-ভোল্টেজ ছবিকে ঘিরে উত্তেজনা চোখে পড়ার মতো। ২ অক্টোবর ছবির মুক্তির দিন অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানার একাধিক জায়গায় তিরুপতি বালাজির বেশে চিরঞ্জীবীর পোস্টারে মালা পরানো হয়েছে। সাবেক কেন্দ্রীয় মন্ত্রী দক্ষিণের মেগাস্টার চিরঞ্জীবীর ভক্তরা তারকার এই নতুন ছবিকে ঘিরে রীতিমতো উচ্ছ্বসিত। ইতিমধ্যে ছবিটি শত কোটি রুপির মাইলফলক পেরিয়েছে।

১৮৪৭ সালে ভারতীয় বিপ্লবী নরসিমহা রেড্ডিকে ফাঁসি দিয়েছিল ব্রিটিশ সরকার। তেলেগু ভাষায় দক্ষিণ ভারতের এই বিপ্লবীর বায়োপিক ‘সাইরা নরসিমহা রেড্ডি’। সাইরার চরিত্রে দক্ষিণি সুপারস্টার চিরঞ্জীবী। দক্ষিণের তিনি ‘চিরু’ নামে পরিচিত। ছবিতে অতিথি চরিত্রে আছেন বলিউড ‘শাহেনশা’ অমিতাভ বচ্চন। ছবিতে বিগ বি আছেন চিরঞ্জীবীর গুরু হিসেবে। দক্ষিণি এই ছবি নিয়ে বেশ উচ্ছ্বসিত সবাই। ‘সাইরা নরসিমহা রেড্ডি’তে আছে অনেক চমক। ছবিতে ঝাঁসির রানি লক্ষ্মী বাই চরিত্রে আছেন আনুশকা শেঠি। ‘বাহুবলী’র দেবসেনাই সাইরা নরসিমহা রেড্ডিকে ছবিতে ইন্ট্রোডিউস করিয়ে দেন।

‘সাইরা নরসিমহা রেড্ডি’ ছবি দেখে বিপাকে পড়েছেন অন্ধ্র প্রদেশের সাত পুলিশ কর্মকর্তা। ছবি: টুইটার
‘সাইরা নরসিমহা রেড্ডি’ ছবি দেখে বিপাকে পড়েছেন অন্ধ্র প্রদেশের সাত পুলিশ কর্মকর্তা। ছবি: টুইটার

ছবিতে তামান্না ভাটিয়া চরিত্রটি অনেকটাই সারপ্রাইজ করেছে। বিজিএম ভিএফেক্স সিনেমাটোগ্রাফি এককথায় অসাধারণ। আরও বলা হচ্ছে, ক্লাইমেক্সের জন্য চিরুর অভিনয় তেলেগু সিনেমা অনেক দিন মনে রাখবে। অনেকে আবার বলছেন, ক্লাইমেক্সে সাইরা ‘বাহুবলী’র থেকে সেরা। বিগ বি খুব বেশি সময় নেই, এ জন্য তাঁকে নিয়ে কোনো আলোচনাও হচ্ছে না। নয়নতারা আগের ছবিগুলোর মতোই।

‘সাইরা নরসিমহা রেড্ডি’ দক্ষিণি সুপারস্টার চিরঞ্জীবীর ১৫১তম ছবি। ‘কয়েদি নম্বর ১৫০’ মুক্তির আড়াই বছর পর ফিরলেন চিরু। এটা চিরঞ্জীবীর ক্যারিয়ারে প্রথম ঐতিহাসিক ছবি।

দেড় শ কোটি রুপি বাজেটের ‘সাইরা’ ছবিটি প্রযোজনা করেছেন দক্ষিণি অভিনেতা চিরঞ্জীবীর ছেলে রামচরণ তেজা। ছবিটি পরিচালনা করেছেন সুরেন্দার রেড্ডি। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সুদীপ, নয়নতারা, তামান্না ভাটিয়া, বিজয় সেতুপতি ও জগপতি বাবু।