সৌরভের সঙ্গে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি: অমিত শাহ

অমিত শাহ। রয়টার্স ফাইল ছবি
অমিত শাহ। রয়টার্স ফাইল ছবি

ভারতের ক্রিকেট তারকা, ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সদ্য নির্বাচিত সভাপতি ও ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে এখনো পশ্চিমবঙ্গজুড়ে চলছে আলোচনা। বিভিন্ন দল দাবি করছে, ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে সৌরভ গাঙ্গুলীকে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী পদে উপস্থাপন করতে যাচ্ছে বিজেপি।

সৌরভ গাঙ্গুলী বলছেন, তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সঙ্গে দেখা করেছেন, তবে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই নিয়ে কোনো কথা হয়নি। তিনি বলেছেন, তাঁকে নিয়ে যেভাবে রাজনীতির আসর গরম করা হচ্ছে, আসলে তেমন কোনো কথা হয়নি অমিত শাহর সঙ্গে।

এসব জল্পনাকল্পনা আর বিতর্কের জবাব দিয়েছেন অমিত শাহও। সর্বভারতীয় এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদে কাউকে উপস্থাপন করে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত হয়নি। সৌরভ গাঙ্গুলী তাঁর কাছে এসেছিলেন। তাঁদের মধ্যে রাজনীতি নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে ভবিষ্যতে অনেক কিছুই ঘটতে পারে।

ওই সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গে ২০২১ সালে বিধানসভা নির্বাচনে দুই–তৃতীয়াংশ আসনে জয়ী হবে বিজেপি। এই রাজ্যে তৃণমূলকে হটিয়ে সরকার গড়বে বিজেপি। কারণ, এই রাজ্যের মানুষ ইতিমধ্যে মনস্থির করে ফেলেছেন আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনে তাঁরা ভোট দেবে বিজেপিকে।

বিসিসিআইর এবারের সভাপতি হয়েছেন সৌরভ গাঙ্গুলী। সচিব পদে নিযুক্ত হয়েছেন অমিত শাহর ছেলে জয় শাহ। আর এরপরই সরগরম হয় রাজনীতির ময়দান। কলকাতায় এখনো জোর চর্চা চলছে সৌরভকে নিয়ে। বিজেপি আগামীর বিধানসভা নির্বাচনে সৌরভকে নিয়ে লড়ছে, এই দাবি সৌরভ ও অমিত শাহ অস্বীকার করলেও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, সৌরভ বিজেপিতে এলে স্বাগত।

অন্যদিকে তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বিজেপিকে কটাক্ষ করে বলেছেন, ওরা এখন ‘দিবাস্বপ্ন’ দেখছেন। এই রাজ্যের মানুষ বিজেপিকে ক্ষমতায় আনবে না। ক্ষমতায় আনবে ফের মমতাকেই। বিজেপির এখন উচিত দেশের জন্য কাজ করা। দেশের অর্থনৈতিক অবস্থা তো তলানিতে নিয়ে গেছে, সেখান থেকে দেশকে তুলে আনুক বিজেপি। এই রাজ্যে আগামী নির্বাচনে ক্ষমতায় আসবে তৃণমূলই।

আর বিজেপির সর্বভারতীয় সচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, এনআরসির নামে আতঙ্ক সৃষ্টি করে পার পাবে না বিজেপি। এই আতঙ্কে এই রাজ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। এই রাজ্যের মানুষ ফের এই রাজ্যে ক্ষমতায় আনবে তৃণমূলকেই। এনআরসি এই রাজ্যে কার্যকর হবে না।

এর আগে অমিত শাহ বলেছিলেন, ২০২৪ সালে পরবর্তী লোকসভা নির্বাচনের আগেই ভারতের সব রাজ্যে কার্যকর হবে এনআরসি।