কেজরিওয়ালের শপথ হবে খোলা আকাশের নিচে

অরবিন্দ কেজরিওয়াল।
অরবিন্দ কেজরিওয়াল।

খোলা আকাশের নিচে আমজনতার সামনে আগামী রোববার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। শপথ গ্রহণ অনুষ্ঠান হবে রামলীলা ময়দানে।

আম আদমি পার্টির শীর্ষ নেতা দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া আজ বুধবার এক সংবাদ সম্মেলনে এই খবর জানিয়ে বলেন, রোববার সকাল দশটায় ওই অনুষ্ঠানে গোটা দিল্লির সবাইকে আমন্ত্রণ জানানো হচ্ছে। দিল্লিবাসী যেন ওই দিন তাঁদের সন্তানকে আশীর্বাদ করেন এবং উন্নততর দিল্লি গড়ার শপথ নেন।

শপথ গ্রহণ অনুষ্ঠান খুব সম্ভবত বিরোধী ঐক্যের মঞ্চও হতে চলেছে। দলীয় সূত্রের খবর, বিভিন্ন রাজ্যের বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হবে। ঝাড়খন্ড নির্বাচনের পর মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে যেমন বিরোধী ঐক্যের ছবি দেখা গিয়েছিল, রোববার রামলীলা ময়দানেও তেমনই দৃশ্যের অবতারণা হবে বলে মনে করা হচ্ছে।

কেজরিওয়াল আজ সকালে উপরাজ্যপাল অনিল বাইজালের সঙ্গে দেখা করেন। তার পর বৈঠক করেন দলীয় বিধায়কদের সঙ্গে। কেজরিওয়ালই হচ্ছেন পরিষদীয় দলের নেতা। ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভার নির্বাচনে আম আদমি পার্টি ৬২ আসন জিতেছে। বাকি ৮টি আসন পেয়েছে বিজেপি। কংগ্রেস এবারেও কোনো আসন জিততে পারেনি। ওই দলের ৬২ জন প্রার্থীর জামানত এই ভোটে জব্দ হয়েছে।