চালকদের তহবিলে ওলা সিইওয়ের এক বছরের বেতন

ওলা ক্যাবের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভাবিশ আগারওয়াল। ছবি: রয়টার্স
ওলা ক্যাবের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভাবিশ আগারওয়াল। ছবি: রয়টার্স

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ভারতে লকডাউন ঘোষণার পর যেসব চালক কর্মহীন হয়ে পড়েছেন, তাঁদের ও তাঁদের পরিবারের সদস্যদের সহায়তা দিতে নিজের আগামী এক বছরের বেতন দান করার ঘোষণা দিয়েছেন রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ওলা ক্যাবের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভাবিশ আগারওয়াল।

আজ শনিবার হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, লকডাউনের কারণে কর্মহীন চালক ও তাঁদের পরিবারকে সহায়তা দিতে ওলার পক্ষ থেকে ‘ড্রাইভ দ্য ড্রাইভার ফান্ড’ নামে একটি তহবিল গঠন করা হয়েছে। ওই তহবিলেই নিজের আগামী এক বছরের বেতন দান করার ঘোষণা দিয়েছেন সংস্থাটির প্রধান নির্বাহী ভাবিশ আগারওয়াল।

এক টুইট বার্তায় ভাবিশ আগারওয়াল বলেন, ‘এই লকডাউনের সময়ে লাখো চালক কর্মহীন হয়ে পড়েছেন। পরিবার নিয়ে তাঁরা অসহায় জীবনযাপন করছে। তাঁদের সহায়তা দিতেই আমরা ‘ড্রাইভ দ্য ড্রাইভার ফান্ড’ নামে একটি তহবিল গঠন করেছি। এই তহবিলে আমি আমার আগামী এক বছরের বেতন দান করছি। এ ছাড়া সংস্থা ওলার পক্ষ থেকে এই তহবিলে ২০ কোটি রুপি দান করবে।’

ভাবিশ আগারওয়াল আরও বলেন, এই ক্ষুদ্র প্রচেষ্টায় হয়তো কর্মহীন লাখো চালক কিছুটা স্বস্তি ফিরে পাবেন। আমরা সবাইকে এই প্রচেষ্টায় শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি। এতে এই লকডাউনের সময়ে চালকেরা উপকৃত হবেন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় চলতি সপ্তাহের শুরুর দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে তিন সপ্তাহের লকডাউন জারি করেছেন। এতে প্রাইভেট ট্যাক্সি ও ক্যাব সার্ভিস বন্ধ হয়ে গেছে।

প্রতিবেদনে বলা হয়, আজ পর্যন্ত ভারতে ৮৭৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।