হ্যারি-মেগান মুখ ফেরালেন ব্রিটিশ চার পত্রিকা থেকে

চার ট্যাবলয়েড পত্রিকার সঙ্গে কোনো সম্পর্ক রাখবেন না বলে জানিয়েছেন ব্রিটিশ যুবরাজ হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। ছবি: এএফপি
চার ট্যাবলয়েড পত্রিকার সঙ্গে কোনো সম্পর্ক রাখবেন না বলে জানিয়েছেন ব্রিটিশ যুবরাজ হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। ছবি: এএফপি

যুক্তরাজ্যের চারটি ট্যাবলয়েড পত্রিকা থেকে গত রোববার মুখ ফিরিয়ে নিয়েছেন যুক্তরাজ্যের রাজপরিবারের সদস্য হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। এই চার পত্রিকা হলো ট্যাবলয়েড পত্রিকা দ্য সান, ডেইলি মেইল, মিরর ওএক্সপ্রেস। হ্যারি ও মেগান বলেন, এই পত্রিকাগুলোর সঙ্গে তাঁরা কোনো ধরনের যোগাযোগ রাখবেন না।

হ্যারি ও মেগানের অভিযোগ, এই পত্রিকাগুলো অসত্য ও সমালোচনামূলক খবর প্রকাশ করে। তাঁরা বলেন, সমালোচনায় তাঁদের আপত্তি নেই। কিন্তু পত্রিকাগুলো যে ঢঙে খবর পরিবেশন করে, তা তাঁদের ব্যক্তিগত জীবনে ক্ষতিকর প্রভাব ফেলছে।

বিবিসির ও এএফপির খবরে জানানো হয়, ট্যাবলয়েড পত্রিকাগুলোর সম্পাদকদের উদ্দেশে চিঠি লিখেছেন হ্যারি ও মেগান। এতে হ্যারি-মেগান জানান, এই চার পত্রিকার সঙ্গে তাঁরা কোনো ধরনের সম্পর্ক রাখছেন না।

হ্যারি–মেগানের চিঠিটির অনুলিপি টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেছে দেশটির দৈনিক পত্রিকা ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদক মার্ক ডি স্টেফানো।

চিঠিতে তাঁরা বলেছেন, সমালোচনা এড়াতে তাঁরা এই পদক্ষেপ নেননি। এই পত্রিকা চারটি তাঁদের ব্যক্তিজীবনের শান্তি নষ্ট করছে।