নতুন বছর

.
.

নতুন বছরটা আসি আসি করে শেষ পর্যন্ত এসেই গেল, তাই না? আর নতুন বছর মানেই তো হলো নতুন ক্লাস, নতুন বই-খাতা, নতুন পড়াশোনা...এই যা, মনটা ভারী হয়ে গেল? না না, পড়াশোনার ফাঁকফোকরে যদি একটু আনন্দই না করতে পারো তাহলে কীভাবে চলবে বলো তো?
তাই তো নতুন বছরে তোমাদের আনন্দের খোরাক দিতে আসছে বেশ ক’টা নতুন অ্যানিমেশন ছবি। অ্যানিমেশন ছবি দেখতে তোমরা সবাই নিশ্চয়ই খুব ভালোবাসো? এই বছর মুক্তি পাবে কয়েকটা ছবির সিক্যুয়াল আর আছে আনকোরা নতুন কিছু ছবিও।
স্পঞ্জবব কার্টুনটি দেখতে যারা ভালোবাসো, তাদের জন্য এই বছর মুক্তি পাবে এই সিরিজের দ্বিতীয় ছবি দ্য স্পঞ্জবব মুভি: স্পঞ্জ আউট অব ওয়াটার। নাম শুনেই বুঝতে পারছ পানির নিচের স্পঞ্জববকে এবার দেখা যাবে পানির ওপরে। জাদু আর জাদুর শহর, সেই শহরের পরি, এলফ, গবলিন নিয়ে বছরের একদম শুরুতে, মানে জানুয়ারি মাসেই বের হবে নতুন ছবি, স্ট্রেঞ্জ ম্যাজিক।
ডেসপিকেবল মি ছবিটি যারা দেখেছ, তাদের তো মিনিয়নকে নিশ্চয়ই মনে আছে। শুধু ছোটদের কেন, হলদে দুষ্টুগুলো মন জয় করে নিয়েছে বড়দেরও। মিনিয়নের আদলে বের হয়েছে কলম, পেনসিল, ইয়ারফোন, পুতুল এমনকি বিছানাও। মিনিয়ন নিয়ে এই বছর মুক্তি পাচ্ছে গোটা একটা ছবিই, নাম মিনিয়নস। মিনিয়নরা পৃথিবীতে এল কীভাবে আর কেন তারা শুধু গ্রু-এর কাছেই থাকে, এই প্রশ্নের উত্তর মিলবে ছবিটিতে।
এ ছাড়া নতুন বছরে আরও মুক্তি পাবে দুটি ছবির সিক্যুয়াল, মানে পরের পর্ব। সেপ্টেম্বর মাসে এসে যাবে হোটেল ট্রানসিলভেনিয়া টু। আরও আসছে কুংফু পান্ডা থ্রি! মার্শাল আর্টে পারদর্শী পেটুক পান্ডা পো আর তার দলবল নতুন কোন রোমাঞ্চে শামিল হয় তা জানার জন্য অপেক্ষা করতে হবে বছরের একদম শেষ, মানে ডিসেম্বর পর্যন্ত। টিংকার বেল সিরিজের ষষ্ঠ ছবিটিও মুক্তি পাবে এই বছর।
বাস্তবে হয়তো ডাইনোসর নেই, কিন্তু সিনেমার পর্দায় থাকতে বাধা কোথায়? ডাইনোসর নিয়ে একদম নতুন ছবি দ্য গুড ডাইনোসর ছবিটি দেখতে পাবে বছরের শেষ দিকে। আরও একটি ছবি, যা নিয়ে মুক্তির আগেই সবার আগ্রহ ভীষণ—পিক্সার স্টুডিও ও ওয়াল্ট ডিজনির যৌথভাবে বানানো চলচ্চিত্র ইনসাইড আউট। একটা ছোট মেয়ে তার নতুন স্কুল, নতুন শহরের সঙ্গে কীভাবে আপন হয়ে ওঠে, দেখতে হলে অপেক্ষা করতে হবে জুন পর্যন্ত। ডোরেমনপ্রেমীদের জন্য এর পরের মাসে, অর্থাৎ জুলাইয়ে মুক্তি পাবে ছবি ডোরেমন: নবিতা’স স্পেস হিরো রেকর্ড অব স্পেস হিরোস। তাই বুঝতেই পারছ, নতুন বছরে আনন্দের খোরাক কম নেই। পড়াশোনার শেষে আর ছুটির দিনে সময় বের করে দেখে ফেলতেই পারো ছবিগুলো!