বৈশাখ হবে আরও রঙিন

ছবি: জেন্টল পার্ক।
ছবি: জেন্টল পার্ক।

উৎসবকেন্দ্রিক ব্যস্ততার বৈশাখে চলছে ফ্যাশনের পুনরাবৃত্তি। মূল রং লাল-সাদাকে কেন্দ্র করেই যোগ হয়েছে বর্ণিলতা। ডিজাইনারদের মুনশিয়ানায় বৈশাখের ফ্যাশনে লেগেছে কাট-ছাঁটের বৈচিত্র্যময়তা। এবারের বৈশাখী পোশাকের ক্যানভাস আরও রঙিন।

তবে নকশায় থিমভিত্তিক বৈচিত্র্যময়তা যেমন থাকবে তেমনি থাকবে প্যাটার্নে ভিন্নতা। লেয়ারিং, নেক লাইন, পোশাকের হাতা ও নিচের অংশে দেখা যাবে পরিবর্তন। কাপড়ের আরামদায়ক করার জন্য ভয়েল, সুতি, এন্ডি কটন ও লিলেন ব্যবহার হবে বেশি। ছিমছাম নকশায় স্ক্রিনপ্রিন্ট, ব্লক এবং সুই-সুতোর কারুকাজের উপস্থিতি যোগ করবে নতুনত্ব।

ছবি: জেন্টল পার্ক।
ছবি: জেন্টল পার্ক।

ফ্যাশন ফোরকাস্টিং মূল্যায়নে প্যাটার্ন ভিন্নতায়, রঙের দীপ্তিতে, মোটিফের নান্দনিকতা আর প্রিন্টের স্বাতন্ত্র্য বৈশাখের পোশাক এনেছে জেন্টল পার্ক। বৈশাখের বাঙালিয়ানা প্রাধান্য পেয়েছে কাপড়ের বুননে ও নকশায়। এ ছাড়া রেডি টু ওয়ার ব্র্যান্ড জেন্টল পার্ক এবার বৈশাখে পরিবারের জন্য এনেছে ডিজাইনে মিল রেখে পোশাক। প্রিয় সন্তানের উৎসব আরও রঙিন করতে একই ডিজাইনের মা-মেয়ে এবং বাবা-ছেলের পোশাক থাকছে। জেন্টল পার্কের চিফ ডিজাইনার ও ক্রিয়েটিভ প্রধান শাহাদৎ চৌধুরী বাবু জানান, ‘বাঙালির প্রাণের উৎসব বৈশাখের পোশাকে থাকছে পাশ্চাত্য প্যাটার্ন। নতুন পোশাকগুলোয় ফ্লোরাল মোটিফ, ডিজিটাল প্রিন্ট, মেশিন এমব্রয়ডারিকে প্রাধান্য দেওয়া হয়েছে। বৈশাখের পুরুষের ক্যাজুয়াল পোশাকের প্যাটার্নে থাকছে স্পষ্ট ম্যাসকুলিন ও টেইলর্ড লুক। থাকছে মূল্যছাড়ের সুবিধা। এ ছাড়া অনলাইনে বাড়িতে বসেই বৈশাখী পণ্য ক্রয়ের সুযোগ তো থাকছেই।’