শাড়িতে উজ্জ্বল

ছবি : নকশা
ছবি : নকশা

সাজের মা–মেয়ে

দেশীয় তসর শাড়ি পরেছিলেন পারসোনার ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান। সাদামাটা সাজতেই ভালোবাসেন তিনি। তবে মেরিল-প্রথম আলো পুরস্কারের জন্য সাজে খানিকটা জমকালো ভাব এনেছিলেন। একটু উজ্জ্বল লিপস্টিক, হালকা আইশ্যাডো আর ব্লাশঅন। গয়নায় ছিল সোনা আর পাথরের কাজ। নাকফুলটা ছিল হীরার।

মায়ের সঙ্গে পারসোনার পরিচালক নুজহাত খান এসেছিলেন খোলা চুলে স্নিগ্ধ সাজে। তারকাদের কাছে মেকআপের পরিচিত মুখ দিশা এবার দেখালেন তাঁর অন্য প্রতিভা। নিজের নকশা করা শিফনের ওপর লেইস দেওয়া বিস্কুট রঙের শাড়ি পরে এসেছিলেন অনুষ্ঠানে। মখমলের কালো ব্লাউজে সোনালি চুমকির কারুকাজও হয়েছে তাঁর নকশায়। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নেওয়া তারকাদের সাজের দায়িত্বেও ছিলেন কানিজ আলমাস খান ও নুজহাত খান।

সবুজ শবনম ফারিয়া

সবুজ কাঞ্চিভরমটি অভিনেত্রী শবনম ফারিয়ার বিয়ের দ্বিতীয় শাড়ি। হাতের চুড়ি স্বামীর কাছ থেকে পাওয়া উপহার। সোনালি রঙের দুলে ছিল দুইরঙা পাথরের ব্যবহার। চুলটা এক পাশে নিয়ে এসে সেট করা ছিল। কপালে ছিল ছোট্ট টিপ।

ছিমছাম ছবি

রানি রঙের কাতানে রুপালি সুতায় কাজ করা মায়ের শাড়ি পরে এসেছিলেন অভিনেত্রী ফারজানা ছবি। হাতের ব্যাগটি বিয়ের স্যুটকেসে এসেছিল। সুদূর স্কটল্যান্ড থেকে জা পাঠিয়েছিলেন। গোলাপি মুক্তার দুলে ছিল মেরুন রঙা রুবি, হাতে সোনার পদ্ম বালা, কয়েক গোছা সোনালি চিকন চুড়ি। আরও ছিল স্বামীর দেওয়া মেরুন পলা। খোঁপায় সাদা গোলাপ আর বেলিতে ছিলেন ছিমছাম আর স্নিগ্ধ।

ছবি : নকশা
ছবি : নকশা

প্যান্ট শাড়িতে টুম্পা

ক্রিম রঙের শিফন শাড়ির পাড়ে বসানো সুতা ও পাথরের লেস। ভেলভেটের ব্লাউজ ও প্যান্টের রং ছিল কালো আর তাতেই জড়িয়ে নিয়েছিলেন শাড়ি। কানে সাদা পাথরের বড় দুল আর হাতে বড় আংটি। নিজেই সেজেছিলেন। সোনালি ও রুপালি ক্লাচ ব্যাগে ছিলেন ছিমছাম মডেল ও কোরিওগ্রাফার বুলবুল টুম্পা।

নওশাবা
নওশাবা

নকশিকাঁথায় নওশাবা

বারো বছর আগে অরণ্য থেকে কেনা চাপা সাদা রঙের নকশিকাঁথা কাজের শাড়ি পরেছিলেন অভিনেত্রী নওশাবা। সঙ্গে নিজের নকশা করা ব্লাউজ। কোমরে বিছা, নাকে ছিল নথ।

সতেজ বন্যা

অভিনেত্রী বন্যা মির্জা মিরপুরের বেনারসিপল্লি থেকে কিনেছেন সবুজ কাতান শাড়ি। পাড়, আঁচল ও জমিনে ছিল সোনালি কাজ। সোনা ও পান্নার মিশেলে কানে ছিল বড় দুল আর হাতে চুড়ি। সেজে এসেছিলেন ড্রিমস পারলার থেকে। সব মিলিয়ে সবুজের প্রাধান্যে বন্যাকে লাগছিল সতেজ।

ছাই রঙে নীলা

সৌমিন আফরিনের ডিজাইন করা ছাইরঙা নেটের শাড়ির সঙ্গে পরে এসেছিলেন নজরকাড়া ব্লাউজ। শাড়ির কুঁচি দিয়েছিলেন ভিন্নভাবে। হালকা গোলাপি নেটের ব্লাউজে ভিন্নতা এনে দিয়েছে পুঁতির ঝালর ও কয়েক রঙের চুমকি। কনক দ্য জুয়েলারি প্যালেস থেকে কেনা দুল আর হাতের চুড়িতে ছিল সাদা পাথর ও মুক্তা। ফুলিয়ে করা খোঁপায় অভিনেত্রী ও মডেল নীলাঞ্জনা নীলা ছিলেন স্বতন্ত্র।