ফ্যাশন মঞ্চে গরমের পোশাক

তাসনুভা রশিদের নকশা করা শাড়িতে মঞ্চে হাঁটেন মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। ছবি: খালেদ সরকার
তাসনুভা রশিদের নকশা করা শাড়িতে মঞ্চে হাঁটেন মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। ছবি: খালেদ সরকার

গরমের পোশাক হতে হবে আরামের। হোক সেটা কাপড়ে, রঙে বা নকশায়। সে কথাই বারবার মনে করিয়ে দিলেন ডিজাইনাররা। তবে সেটা মুখে বলে নয়, নিজেদের কাজ দিয়ে—ফ্যাশন শোর মঞ্চে। 

১৮ জুলাই সন্ধ্যায় রাজধানীর পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানে এই ফ্যাশন অনুষ্ঠানটিতে অংশ নেন দেশের ৯ ডিজাইনার। ছিলেন শাহরুখ আমিন, রুখসানা এশরার, আফসানা ফেরদৌসী, জাহানারা রহমান, রিমা নাজ, জোবাইদা আহবাব, রতনা গুলজার, তাসনুভা রশিদ ও মেহজাবীন মুস্তাফিজ। পোশাক ডিজাইনের ভাবনা হিসেবে কারও নকশায় উঠে এসেছে জলবায়ু পরিবর্তন, কারও বিয়েবাড়ির পোশাক, কেউ আবার দেখিয়েছেন মেলোড্রামা। প্রতিটি ডিজাইনারের ফ্যাশন কিউতে মডেলদের পাশাপাশি ডিজাইনারদের পোশাক পরে মঞ্চে হেঁটেছেন একেকজন সফল নারী। এই তালিকায় মঞ্চে আসেন কানিজ আলমাস খান, শাকিলা শর্মা, প্রিমা নাজিয়া আন্দালিব, সাদিয়া ইসলাম মৌ, সংগীতা আহমেদ, মাহজাবীন ফেরদৌস প্রমুখ। 

তরুণ ডিজাইনারদের প্রতিভা দেখার সুযোগ করে দেয় পানাস। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাবেরা আনোয়ার বলেন, ‘দেশে অনেক প্রতিভাবান ডিজাইনার আছেন, যাঁদের নিজস্ব কোনো দোকান নাই। কিন্তু তাঁদের নকশা করা পোশাক আন্তর্জাতিক মানের। তাঁদের পোশাকের সঙ্গে ক্রেতাদের পরিচয় করিয়ে দিতে নিয়মিত ফ্যাশন শো বা প্রদর্শনীর আয়োজন করছে পানাস। দেশি পোশাক তুলে ধরাই পানাসের মূল উদ্দেশ্য।’ 

ফ্যাশন শোর মডেলদের সাজের দায়িত্বে ছিল পারসোনা।