প্রণব পেলেন নতুন রূপ

নতুন রূপে প্রণব। পোশাক: ওটু, সাজ: পারসোনা
নতুন রূপে প্রণব। পোশাক: ওটু, সাজ: পারসোনা

সেই চট্টগ্রাম থেকে সময়মতো ঢাকায় এসে হাজির প্রণব দাশ। কারণ, নতুন আমি বিভাগের জন্য ছবি তুলবেন। চট্টগ্রামেই তাঁর বেড়ে ওঠা। ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর করছেন ওই শহরের সরকারি সিটি কলেজে। পড়াশোনার চাপ, টিউশন আর গিটার-হারমোনিয়াম বাজানোর ফাঁকেই সময় বের করে ছবি তুলতে আসতে হয়েছে তাঁকে।

এলোমেলো ঝাঁকড়া চুল আর মুখভর্তি দাড়ি নিয়ে একগাল হেসে প্রণব জানালেন, ‘নতুন আমিতে যদি ছবি তোলার সুযোগ পাই, সে জন্য চুল-দাড়ি কাটি না। অথচ সব সময় আমি চুল ছোট করে রাখতাম। দাড়ি নিয়ে কখনো স্টাইল করার কথা মনে হয়নি।’

প্রণবকে কী রূপে পরিবর্তন করা যায়, তা ভেবে নিলেন পারসোনার পরিচালক নুজহাত খান। তিনি বলেন, প্রণবের চুল-দাড়িতে তো পরিবর্তন আনা গেছেই, সঙ্গে তাঁর পোশাকেও। ত্বক যেন অমসৃণ না লাগে, সে জন্য হালকা বেজ মেকআপ করে দেওয়া হয়েছে।

পুরোনো প্রণব
পুরোনো প্রণব


প্রণব দাশের পরিবর্তন হয়েছে ঠিক এভাবে—

মেকআপ: ত্বকের রং না বদলে একই টোনে বেজ মেকআপ করা হয়েছে।

চুল ও দাড়ি: প্রণবের চুল খুব বেশি ছোট করা হয়নি। মানানসই একটা কাট দিয়ে ব্লো ড্রাই করে সেট করা হয়েছে। দাড়িটা হালকা ছেঁটে দুই পাশের গোঁফের আগা মুড়ে দেওয়া হয়েছে।

পোশাক: টি–শার্ট আর পাঞ্জাবিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন প্রণব। আচার-অনুষ্ঠানে মাঝেমধ্যে আনুষ্ঠানিক পোশাক পরা হয়। তাই এবার তাঁকে পরানো হয়েছে সেমি-ফরমাল পোশাক। টি–শার্টের ওপর ব্লেজার আর সঙ্গে প্যান্ট। পায়ে আছে ফরমাল জুতা।

গ্রন্থনা: সৈয়দা সাদিয়া শাহরীন

‘নতুন আমি’

প্রিয় পাঠক, নকশা ‘নতুন আমি’ বিভাগের মাধ্যমে আগ্রহী পাঠকদের মেকওভার করে দেওয়া হবে। খ্যাতিমান রূপবিশেষজ্ঞদের হাতে তিনি হয়ে উঠবেন ‘নতুন আমি’। এ বিভাগে ছেলে ও মেয়েরা অংশ নিতে পারবেন। তবে বয়স হতে হবে কমপক্ষে ১৮ বছর। ছবি, পূর্ণ নাম, ঠিকানা ও ফোন নম্বর পাঠাতে হবে নকশায়।

ই–মেইল: [email protected]

ঠিকানা: নকশা, প্রথম আলো, ২০-২১ প্রগতি ইনস্যুরেন্স ভবন, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।

ই–মেইলের সাবজেক্টে বা খামের ওপর লিখতে হবে ‘নতুন আমি’