হাতের আঙুলই বলবে আপনি কেমন

আপনি কি আপনার ব্যক্তিত্ব বুঝতে চান? তাহলে হাতের আঙুলগুলোর দিকে তাকান। এই আঙুল আপনার ব্যক্তিত্বর দর্পণ। আঙুল দেখে বুঝতে পারবেন কেমন তরো মানুষ আপনি। আরও ভেঙে বললে, আপনার অনামিকা বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন? হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে তুলে ধরা হয়েছে ব্যক্তিত্বের এই পরীক্ষার বিষয়।

আসলে শরীরে টেস্টোস্টেরন হরমোন নিঃসরণের পরিমাণের ওপর নির্ভর করে অনামিকার দৈর্ঘ্য। জেনে নেওয়া যাক, আপনার এই আঙুলটি আপনাকে নিয়ে কী বলছে। বাঁ হাত সামনে নিয়ে আঙুলগুলো একসঙ্গে করে দেখুন। যদি দেখেন আপনার তর্জনীর চেয়ে অনামিকা বড়, তাহলে বুঝবেন আপনি খুবই আমুদে প্রকৃতির মানুষ। সবার ভালো লাগার একজন। আপনি খুব আত্মবিশ্বাসী ও ফুরফুরে মেজাজে চলেন। এই জন্য আপনি কোনো বিষয়ে ঝুঁকি নিতে পিছপা হন না। সব সময়ই ভালোভাবে তা মোকাবিলা করেন। মানুষের কাছে কিন্তু আপনাকে কিছুটা আগ্রাসী মনে হয়। তবে আপনি যদি জানেন আপনি কী করছেন, ফলাফল কী হতে পারে, তবে চেষ্টা করবেন না কেন?

তর্জনীর চেয়ে যদি অনামিকা ছোট হয়, তাহলে বলতে হয় যে নেতৃত্ব আপনার মজ্জাগত। এই গুণ আপনার মধ্যে সহজাত। আপনি জন্মেছেনই নেতৃত্ব দিতে। যেকোনো পরিস্থিতি আপনি নিয়ন্ত্রণে নিয়ে নেন। সঠিক সমাধান পেতে মানুষও তাকিয়ে থাকে আপনার দিকে।

তর্জনী ও অনামিকা যদি লম্বায় সমান হয়, তাহলে আপনি একজন ভালো যোগাযোগকারী। সহজ ভাষায় বললে, মানুষের মধ্যে সহজে যোগাযোগ স্থাপন করতে পারেন আপনি। আপনাকে বিশ্বাস করে নিজেদের গোপন কথা বলে মানুষ। এমনকি খুব ভালো জানাশোনা নেই তেমন মানুষও চট করে আপনাকে বিশ্বাস করে। আপনার মধ্যে একটা ভিন্ন ধরনের ভারসাম্য রয়েছে। আপনি দুবার শোনেন, তারপর একটা মতামত দেন, যা মানুষকে আকৃষ্ট করে। প্রয়োজনের সময় আপনি পরম নির্ভরতা নিয়ে আসেন ও উৎসাহ দেন। যেহেতু আপনি খুবই শান্তিপূর্ণ, দয়াশীল ও উষ্ণ স্বভাবের, তাই অন্যকে সাহায্য করার সময় আপনি আপনার যথাসাধ্যই করেন।

অবশ্য সব সময়ই যে এই বর্ণনায় আপনি মিলে যাবেন তেমনটা নয়।