সুপারমম ডায়াপারের সঙ্গে হেলথ ইনস্যুরেন্স: পর্ব-৩

ঢাকার ডেমরায় বসবাসরত জাহিদুল আরিফ জানাচ্ছিলেন, সন্তান জন্মের পর থেকেই সন্তানের জন্য তিনি সুপারমম ডায়পারটি ব্যবহার করেন। কারণ হিসেবে তিনি জানালেন সুপারমম ডায়াপারের গুণগত মানের কথা। ফার্মেসি থেকে তাঁকে একদিন সুপারমম ডায়াপারের মাসিক হেলথ ইনস্যুরেন্স কভারেজের ব্যাপারে জানাল। তিনি পড়ে দেখলেন ইনস্যুরেন্সটি ২০ হাজার টাকার এবং চালু করার দিন থেকে ৩০ দিন পর্যন্ত এর মেয়াদ থাকবে। জাহিদুল সাহেব প্রথমে এটি আসলে বিশ্বাস করেননি, কিন্তু সুপারমম ডায়াপারের গুণগত মানের ওপর তাঁর বিশ্বাস থেকে তিনি একটি এসএমএসের মাধ্যমে ইনস্যুরেন্সটি চালু করে ফেললেন।

জাহিদুল সাহেবের প্রথমে বিশ্বাস না হলেও কিছুদিন পর তাঁর বাচ্চার অসুস্থতার কারণে তিনি ইনস্যুরেন্স কভারেজটি নেওয়ার কথা ভাবলেন। তিনি ফ্রি ফোনকলের (০৮০০০৮৮৮০০০) মাধ্যমে জানতে পারলেন, এসএমএসের মাধ্যমে পাওয়া একটি অনলাইন লিংকে তাঁকে কিছু প্রয়োজনীয় কাগজপত্র আপলোড দিতে হবে। তিনি কাগজপত্রগুলো যথাযথভাবে আপলোড করে দিয়েই খুব সহজেই ইনস্যুরেন্স কভারেজটি পেয়েছেন। তিনি জানিয়েছেন, দেশের অন্য ইনস্যুরেন্সগুলো পেতে অনেক ঝামেলা হলেও এই ইনস্যুরেন্স তিনি খুব সহজেই নিতে পেরেছেন। তিনি আরও জানান, এতে তাঁর কাছে কেউ কোনো টাকা চায়নি বা তাঁকে কোনো প্রিমিয়াম বা ডাউন পেমেন্ট কিছুই দিতে হয়নি ইনস্যুরেন্স কভারেজটি পাওয়ার জন্য। জাহিদুল এই ব্যাপারে বেশ খুশি হলেন। বিপদের সময় এ রকম একটি সাহায্য পেয়ে এবং প্রয়োজনীয় একটি জিনিস কিনে এ রকম একটি অফার পেয়ে তাঁর আনন্দ দ্বিগুণ হয়ে গেছে বলে তিনি জানালেন। চিকিৎসা খরচ অনেক বেশি এবং তাঁর পক্ষে এইটা বহন করা কঠিন হয়ে পড়ছিল; সেই সময় এ রকম একটি অফার তাঁকে আর্থিকভাবে লাভবান করেছে বলে তিনি যোগ করলেন।

জাহিদুল সাহেব সুপারমমকে ধন্যবাদ দিয়ে এ রকম আরও অফার চালু করতে বললেন। তিনি জানালেন, সুপারমম ডায়াপারের মাসিক হেলথ ইনস্যুরেন্স কভারেজের মতো নির্ভরযোগ্য আরও অফার সবারই চালু করা উচিত। বিক্রয়ের স্বার্থে অনেকেই অনেক কথা বলে, যা আসলে সত্য নয়, কিন্তু সুপারমম ডায়াপারের এই অফার তাদের বিশ্বাসযোগ্যতা রাখায় জাহিদুল সাহেব সুপারমম ডায়াপারের প্রশংসা করলেন। সুপারমম ডায়াপারের গুণগত মান অনেক ভালো, তা সত্ত্বেও শিশু ও পরিবারের স্বাস্থ্যের কথা ভেবে তারা যে এ রকম একটি অফার চালু করেছে, এতে তিনি সাধুবাদ জানালেন। তিনি অন্য কোম্পানিগুলোরও যারা মা ও শিশুসংক্রান্ত পণ্য উৎপাদন করছে, তারা যেন সুপারমম ডায়াপারের মতো তাদের গুণগত মানটা অক্ষুণ্ন রাখার চেষ্টা করে, সে ব্যাপারে উপদেশ দিলেন।