স্টেকের নতুন রেস্তোরাঁ

স্টেক ও সামুদ্রিক খাবারপ্রেমীদের জন্য হোটেল ইন্টারকন্টিনেন্টালে গত ২০ ফেব্রুয়ারি যাত্রা শুরু করেছে নতুন এক রেস্তোরাঁ। অ্যাম্বার রুম নামের এ রেস্তোরাঁয় মূলত সন্ধ্যাকালীন খাবার ও মিষ্টান্ন পরিবেশন করা হয়। এখানে নানা বৈচিত্র্যের স্টেক রয়েছে ভোজনরসিকদের জন্য। রেস্তোরাঁটির প্রধান শেফ রোনাদো এস দুলাতি জানান, বিশ্বের বিভিন্ন অঞ্চলের (কুইজিন) খাবারে অতিথিরা পাবেন দেশীয় স্বাদ। খাবারের স্বাদ, মান ও পরিবেশনায়ও রয়েছে নানান চমক।

একাধিক অঞ্চলের স্বাদের মিশেল (ফিউশন) দিয়ে খাবার তৈরিতে ভিন্নধর্মী রন্ধনশৈলী ব্যবহার করা হয়। রেস্তোরাঁটির আলা কার্ট মেনু থেকেও খাবার নিতে পারবেন অতিথিরা। প্রতি মাসে পাওয়া যাবে একটি বিশেষ খাবার, যা রেস্তোরাঁর প্রধান শেফ নিজের হাতে তৈরি করে থাকেন। এই বিশেষ তালিকায় পাবেন দেশীয় মসলায় মেরিনেট করা প্রন, প্রন কুনাফা, লবস্টার রাভোলি ইত্যাদি।

স্টেকের মধ্যে পাওয়া যাবে বিফ স্টেক, অ্যাম্বার বিশেষ স্টেক, স্পেরি রিবস, ল্যাম্ব রেক, বিফ টেন্ডারলাইন বা ফিলে স্টেক ও মাটন কাচ্চি বিরিয়ানি। মিষ্টিজাতীয় খাবারের মেন্যুতে রয়েছে মেগা প্রফিটে রোল, অ্যাম্বার চিজ কেক, লেমন টার্ট ও বাবা আউ রহুম।

খাবারের পাশাপাশি রেস্তোরাঁটির সাজসজ্জায়ও আছে বেশ ভিন্নতা। কাঠের কারুকাজ করা অন্দরে পাওয়া যাবে ঘরোয়া আমেজ। রেস্তোরাঁ প্রতিদিন খোলা থাকে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত।