স্মার্টফোনটি যত্নে রাখুন

নানা নকশার কভার পাবেন স্মার্টফোনের জন্য। ছবি: নকশা
নানা নকশার কভার পাবেন স্মার্টফোনের জন্য। ছবি: নকশা

বাজার ঘুরে স্মার্টফোন নাহয় কিনলেন, কেনার পর একটু যত্ন করে ব্যবহার করতে হবে না! এ জন্য চাই স্মার্টফোনের আলাদা একটা খাপ বা কভার।
তবে যাঁরা ভাবছেন কভার ব্যবহার করলে স্মার্টফোনটির মূল ডিজাইনই বোঝা যাবে না, তাঁরা কিন্তু ভুল। এখন এত আকর্ষণীয় স্মার্টফোন কভার পাওয়া যাচ্ছে যে এগুলো আপনার ফোনের সৌন্দর্য বরং বাড়িয়েই তুলবে। এ ছাড়া ধুলা-ময়লা বা আঘাত থেকে তো রক্ষা করবেই। কিছুদিন পর পর কভার বদলে স্মার্টফোনটিকে নতুন চেহারাও দিতে পারবেন।
বাজারে পাওয়া যাচ্ছে সাধারণ কভার, ফ্লিপ কভার, পাথরের কভার, ব্যাক কভার ইত্যাদি। পাবেন ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের প্রথম তলায় ও সাততলায়, প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের চতুর্থ তলায়, ইস্টার্ন প্লাজার পাঁচতলায়।

.
.

দামদর

.
.

অ্যাপল: অ্যাপলের আইফোনের ব্যাক কভার পাবেন ২৫০ থেকে এক হাজার ২০০ টাকায়। ফ্লিপ কভারগুলো পাবেন ৫০০ থেকে দুই হাজার টাকার মধ্যে। পাথর বসানো নানা নকশার ফ্লিপ ও ব্যাক কভার পাবেন ৫০০ থেকে দুই হাজার ২০০ টাকার মধ্যে।
স্যামসাং: এই ব্র্যান্ডের স্মার্টফোনগুলোর ব্যাক কভার ২৫০ থেকে এক হাজার টাকায় পাওয়া যাবে। ফ্লিপ কভার পাওয়া যাবে ৩৫০ থেকে এক হাজার ২০০ টাকায়। নকশা করা কভার ৫০০ থেকে দুই হাজার ৮০০ টাকার মধ্যে।
নকিয়া: ব্যাক কভার ও ফ্লিপ কভার পাবেন ২০০ থেকে ৮০০ টাকার মধ্যে। লুমিয়া সিরিজের যেকোনো মডেলের কভার পাবেন ২০০ থেকে এক হাজার টাকার মধ্যে।
সনি: এই ব্র্যান্ডের ফোনের কভার পাবেন ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে। ফ্লিপ কভার পাবেন ৩০০ থেকে ৯০০ টাকার মধ্যে। পাথর বসানো ব্যাক কভার পাবেন ৫০০ থেকে এক হাজার টাকার মধ্যে।
সিম্ফোনি, ওয়ালটন, এইচটিসি: এসব স্মার্টফোনের ফ্লিপ কভার পাবেন ২০০ থেকে ৭০০ টাকায় এবং ব্যাক কভার পাবেন ১৫০ থেকে ৩৫০ টাকার মধ্যে।