যুব উন্নয়নে ১৫৫ চাকরি

যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে প্রযুক্তিনির্ভর সমন্বিত সম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের আওতায় অস্থায়ী ভিত্তিতে দুটি পদে ১৫৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক: এ পদটিতে নেওয়া হবে ৫৮ জনকে। আবেদনকারীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে এবং শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এইচএসসি পাস হতে হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিষয়ে প্রশিক্ষিত হতে হবে এবং কম্পিউটার টাইপ স্পিড বাংলা ও ইংরেজিতে মিনিটে ২০ শব্দ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২০০৯ সালের বেতন স্কেলের ১৬ গ্রেড অনুযায়ী।

কমিউনিটি সুপারভাইজার: এ পদে নিয়োগ দেওয়া হবে ৯৭ জনকে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এসএসসি পাস এবং বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ২০০৯ সালের বেতন স্কেলের ১৮ গ্রেড অনুযায়ী।

আবেদনের পদ্ধতি: আবেদনপত্র ও লিখিত পরীক্ষার প্রবেশপত্র যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dyd.gov.bd) পাওয়া যাবে। ডাউনলোডকৃত আবেদনপত্র ও দুই কপি প্রবেশপত্র যথাযথভাবে পূরণ করে ২১ জানুয়ারির মধ্যে ‘প্রকল্প পরিচালক, ইমপ্যাক্ট (ফেজ-২) প্রকল্প, যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ভবন, ১০৮ মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০’ বরাবর পাঠাতে হবে। আবেদন ফরমের নির্ধারিত স্থানে এক কপি ছবি ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে এক কপি করে ছবি আঠা দিয়ে লাগিয়ে পাঠাতে হবে। এ ছাড়া অতিরিক্ত দুই কপি ছবি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। বিস্তারিত জানা যাবে যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েবসাইট www.dyd.gov.bd-এ।