বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সুতির প্রাধান্য

default-image

গরমে সুতি কাপড়েই আরাম। ঈদের দিনেও তাই বেছে নিতে পারেন এমনি সুতির সালোয়ার–কামিজ। পিওর বা খাঁটি সুতির এই কামিজগুলো বেশ আরামদায়ক। এ ধরনের কামিজের ছাঁটে থাকছে সোজা কাটের প্রাধান্য। কামিজের জমিনজুড়ে থাকুক হ্যান্ড পেইন্ট বা হাতে আঁকা নকশা।

ফ্রক ছাঁটের কামিজ

default-image

আদলটা অনেকটা ফ্রকের মতো, তাই বলা হচ্ছে ফ্রক কামিজ। ঈদে এবার এই কামিজের চলটা একটু বেশি। ছাঁটের কারণেও পোশাকটি বেশ আরামদায়ক। ঈদে যাঁদের সারা দিন ঘুরে বেড়ানোর ইচ্ছা, অনায়াসে তাঁরা বেছে নিতে পারেন এই কামিজ। প্রাকৃতিক রঙে রাঙানো, নাহয় পিওর সুতি, সব ধরনের কাপড়েই এই ছাঁট বেশ মানিয়ে যায়। বোট নেকের গলা আর কোমর থেকে নিচ পর্যন্ত গোল আকৃতিতে কুঁচি এই কামিজের বিশেষত্ব।

ঘেরে আনারকলি, সামনে শেরওয়ানি

default-image

হাতে বোনা তাঁতের এই সাদা কাপড় ডিজাইনারের সৌকর্য্যে পেয়েছে নতুন মাত্রা। কামিজের ঘেরে আনারকলি ছাঁট, সামনের অংশে শেরওয়ানি কাট সব মিলিয়ে জমকালো পোশাক। যদিও কামিজের দৈর্ঘ্য পা ছুঁয়েছে, তারপরও সারারা আদলের সালোয়ারই এর সঙ্গে মানাবে বেশি। যাঁরা হালকা সাজে সাজতে ভালোবাসেন, তাঁরা ঈদের দিন এই পোশাক অনায়াসেই বেছে নিতে পারেন।

গাউন ছাঁট

default-image

এই কামিজের ছাঁটটা অনেকটাই গাউনের মতো। গরমের কারণে কামিজের ছাঁটে এই ঢিলেঢালা কাটগুলো প্রাধান্য পেয়েছে। পোশাকের উপকরণ সিল্ক। পুরো জমিনে নেই কোনো নকশার বাহুল্য। তবে ওড়না আর চাপা সালোয়ারের রঙের বৈপরীত্যে এনেছে আভিজাত্য।

জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন