বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সোনালি আইশ্যাডো
সোনালি রঙের সঙ্গে অন্য প্রায় সব ধরনের রংই মানানসই। হালকা বা গাঢ় চাইলে দুই ধরনের লিপস্টিকই ব্যবহার করা যাবে। তবে নুড বা প্রাকৃতিক রং, বাদামি, হালকা বা গাঢ় গোলাপি, টকটকে লাল রং সোনালি আইশ্যাডোর সঙ্গে পরতে পারেন।

default-image

তামারঙা আইশ্যাডো
চকচকে কপার বা তামা রঙের আইশ্যাডোর সঙ্গে গাঢ় রঙের লিপস্টিকই বেশি মানাবে। তবে পোশাকের ধরন বুঝে মাঝারি হালকা ঘরানার লিপস্টিকও বেছে নিতে পারেন। তবে কপার রঙের সঙ্গে ম্যাট ওয়াইন রঙের লিপস্টিকের যুগলবন্দী আনবে ভিন্নতা।

default-image
default-image

সবুজ রঙের আইশ্যাডো
গাঢ় রঙের আইশ্যাডোতে চোখরাঙানো হালের ফ্যাশন। তবে এ ধরনের আইশ্যাডোর সঙ্গে বেমানান লিপস্টিক নষ্ট করে দিতে পারে পুরো মেকআপ। চোখের সাজ সঠিকভাবে ফুটিয়ে তুলতে ঠোঁটে থাকতে পারে নুড বা প্রাকৃতিক রঙের লিপস্টিক।

রুপালি চোখে গোলাপি ঠোঁট
চোখের মেকআপে রুপালি রঙের ব্যবহার বেশ জনপ্রিয়। সব ধরনের পোশাকের সঙ্গেও মানানসই রুপালি রঙের আইশ্যাডো। এমন চোখের সাজের সঙ্গে হালকা গোলাপি লিপস্টিক কোমল একটা ভাব আনবে।

default-image

চোখে যদি থাকে হালকা গোলাপি
চোখের সাজে হালকা গোলাপি আইশ্যাডোর ব্যবহারও পরিচিত ট্রেন্ড। সে ক্ষেত্রে অন্য রং ব্যবহার না করে গাঢ় ম্যাট গোলাপি লিপস্টিকে সাজিয়ে নিন ঠোঁট। এতে ভিন্নতাও আসবে, আবার সাজে উজ্জ্বলতাও থাকবে।

চোখে যদি দেন বাদামি শ্যাডো
জমকালো অনুষ্ঠান ছাড়া সাধারণ দিনেও বাদামি রঙের আইশ্যাডো ব্যবহার হয়। সে ক্ষেত্রে পিচ রঙের লিপস্টিক বেছে নিতে পারেন। হালকা রং হলেও বিয়ের অনুষ্ঠানেও এই মেকআপে আসবে আলাদা লুক। আর চোখে যদি একেবারেই হালকা বাদামি রঙের ব্যবহার হয়, তবে ঠোঁটে থাকতে পারে ম্যাট লাল।

default-image

কালো স্মোকি শ্যাডো
কালো স্মোকি শ্যাডো চোখের সাজ স্টাইলিশ ও ক্ল্যাসিক দুই ধরনের ভাবই আনতে পারে। তবে ঠোঁটে ভুলেও ব্যবহার করা যাবে না গাঢ় লিপস্টিক। বেবি পিংক বা হালকা গোলাপি আভা রাখতে পারেন ঠোঁটে।


সূত্র: বিউটি ম্যাগাজিন

লাইফস্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন