বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ওভারকোট এ বছর সারা বিশ্বেই রয়েছে ট্রেন্ডে। বাংলাদেশও ব্যতিক্রম নয়। এই শীতে যশোরের কালেক্টরেট মার্কেট ঘুরেও দেখা গেল, ক্রেতাদের মনোযোগের একটা বড় অংশ রয়েছে ওভারকোটের ওপর। অবশ্য এর কারণ আছে। ইতিমধ্যেই তাপমাত্রা কমে ১৮ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। আরও কঠিন শীতের জন্য প্রস্তুত হচ্ছে এই শহর।

default-image

গরমে ট্রেন্ডে ছিল ঢোলা জিনস আর কর্ড প্যান্ট। আর সেই ঢোলা জিনস যদি হয় ছেঁড়াফাটা, তাহলে তো কথাই নেই! ওভারসাইজড ড্রেসও আছে। এখন মানুষ আঁটোসাঁটো পোশাক ছেড়ে হাত বাড়াচ্ছে আরামদায়ক, স্বস্তিদায়ক পোশাকের দিকে। আড়ং, তাগা, ইয়েলোতে ম্যাটারনিটি কালেকশনের সামনে ভিড় বেড়েছে সাধারণ তরুণীদের। তাঁদের মতে, ওভারসাইজের জন্য ম্যাটারনিটি কালেকশনগুলোই সেরা।

default-image

ভিনটেজ পোশাক, শার্টে ফুলেল নকশা, স্কার্ফের নানান ব্যবহার, শর্টস, মিডি ড্রেস মহামারির আগে থেকেই ছিল ট্রেন্ডে। নতুন স্বাভাবিকতায় এগুলো আরও বেশি করে দৈনন্দিন জীবনযাপনের অংশ হয়েছে।

default-image

উৎসবের রং হিসেবে এখনো এক নম্বর অবস্থান থেকে নামেনি লাল। দুর্গাপূজায় একাধিক মণ্ডপ ঘুরে এমনটাই চোখে পড়েছে। আর শাড়ির সঙ্গে মিলিয়ে পাঞ্জাবি অথবা কোথাও ট্যুরে গেলে ‘কাপল’দের মিলিয়ে পোশাক পরা ছবি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে আগের চেয়ে অনেক বেশি। মহামারিকালে ফ্যাশন আর খাবারদাবারের ক্ষেত্রে অনলাইন ব্যবসা ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় ‘কাস্টমাইজড’ করে পোশাক বানানোর প্রবণতাও বেড়েছে। বেড়েছে একটু বড় ব্যাগ, টোট ব্যাগ ব্যবহারকারীর সংখ্যা।

default-image

সময়ের সঙ্গে জনপ্রিয়তার পারদ বেড়েই চলেছে কফি কালচারের। গ্লোরিয়া জিনস, বারিস্তা, নর্থ অ্যান্ড, আপন কফি শপ, কিভা হ্যান, ক্রিম দে লা ক্রিম ছাড়াও পাড়ার মোড়ের কফি শপেও ভিড় লক্ষণীয়। সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত খিলগাঁওয়ের রাস্তায় একবার ঢুঁ দিলেই এর প্রমাণ মেলে।

default-image

বিয়েতে এখন শাড়ির পাশাপাশি লেহেঙ্গা, এমনকি গাউনও আছে ট্রেন্ডে। ব্যাচেলর পার্টি, ব্রাইডাল শাওয়ার, মেহেদি নাইটস, সংগীত—এগুলোও পালন করা হচ্ছে ঘটা করে। বিয়ের অনুষ্ঠানের জন্য মাস ধরে চলে গান ও নাচের মহড়া। প্রি ওয়েডিং ফটোশুট (বিয়ের আগে ঘটা করে ছবি তোলার আয়োজন) ও পোস্ট ওয়েডিং ফটোশুটও (বিয়ের পর সধারণত বর-বউয়ের ডেস্টিনেশন ফটোশুট বা কোথাও গিয়ে ঘটা করে ছবি তোলার অনুষ্ঠান) ট্রেন্ডে। তবে মহামারিকাল পেরিয়ে বিয়ের আয়োজন সংক্ষিপ্ত পরিসরে করাটাও পাশাপাশি রয়েছে ট্রেন্ডে। জনপ্রিয় হচ্ছে ‘ডেস্টিনেশন ওয়েডিং’ও।

default-image

মেকআপের ক্ষেত্রে সময়ের সঙ্গে তাল মিলিয়ে শহরাঞ্চলে ‘নো মেকআপ মেকআপ লুক’টাই রয়েছে ট্রেন্ডে। গ্রামে অবশ্য মেকআপটা ঠিক চোখে না লাগলে সেটাকে মেকআপ বলে ধরা হয় না।

default-image

সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে। তাই ভ্রমণ আর অন্দরসজ্জা এখন জীবনযাপনের গুরুত্বপূর্ণ অংশ। সাধারণ মানুষ এখন আগের চেয়ে অনেক বেশি স্বাস্থ্যসচেতন। অবশ্য এর পেছনে সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি বড় ভূমিকা রেখেছে করোনা। এখন মানুষ কম তেল, কম চিনি আর সবজি খাওয়ার দিকে ঝুঁকেছে। স্বাস্থ্যকর জীবনযাপনের প্রতি আগ্রহ বেড়েছে সাধারণ মানুষের।

default-image
লাইফস্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন