নিমন্ত্রণে যেতে পারেন এই সাজে

গরমের দিনের দাওয়াতগুলোতে সেজে উঠুন হালকাভাবে

দাওয়াতের হালকা সাজে পাবেন আরাম ও স্নিগ্ধতামডেল: সুনেরাহ্, ছবি: নকশা

গরম যত তীব্রই হোক, পারিবারিক নিমন্ত্রণ কিংবা বাইরের দাওয়াত থাকলে তো যেতেই হবে। আর দাওয়াতে গেলে একটু সাজগোজ তো করতেই হবে। এই সময় জমকালো নয়, বরং ছিমছাম মেকআপেই বাড়বে সাজের সৌন্দর্য।

এই গরমে নিমন্ত্রণে ‘নো মেকআপ’ মেকআপ লুকই যথাযথ। মেকআপ করতে হবে এমন, দেখলে মনে হবে কোনো মেকআপই করা হয়নি। চেহারায় থাকবে স্নিগ্ধতা আর সজীবতার ছোঁয়া। বলছিলেন জারা’স বিউটি লাউঞ্জ অ্যান্ড ফিটনেস সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং রূপবিশেষজ্ঞ ফারহানা রুমি।

সাজের সঙ্গে পোশাকটাও হোক হালকা নকশা বা কাজের
ছবি: নকশা

এ ধরনের মেকআপের জন্য প্রয়োজন পানিনির্ভর ফাউন্ডেশন, এমনটাই জানালেন তিনি। হালকা কনট্যুর করে সেই লাইনের ওপরে হালকা গোলাপি ব্লাশন দিলেই চেহারায় আসবে গোলাপি আভা। নো মেকআপ লুকের শেষ ধাপ হলো হাইলাইটার ব্যবহার। হালকা মেকআপের পরেও চেহারাকে এটা দেবে উজ্জ্বলতা।

শাড়ি, সালোয়ার কামিজ বা পাশ্চাত্য—সব ধরনের পোশাকের সঙ্গেই স্মোকি চোখের সাজ খুব যায়। তবে স্মোকি মানেই কিন্তু কালো বা গাঢ় রং নয়। কপার বা ব্রোঞ্জ রঙের সঙ্গে মেলাতে পারেন অল্প কালো, গোলাপি আইশ্যাডো। বেশি জমকালো মনে হবে না। চোখে আইলাইনার ব্যবহার না করে শুধু কাজল বা মাসকারাই বেশি ভালো লাগবে। দিনের অনুষ্ঠান হলে ন্যুড রং ও রাতের অনুষ্ঠানে একটু গাঢ় লিপস্টিক ব্যবহার করতে পারেন। গাঢ় করে আইভ্রু না এঁকে বরং হালকা বাদামি আইশ্যাডো দিয়ে ব্রাশ করে ফেলুন। গরমে যেকোনো পোশাকের সঙ্গে করে নিতে পারেন ঝুঁটি বা উঁচু খোঁপা।