ভালোবাসার রঙিন পোশাক

ভালোবাসা দিবসের পোশাকে লাল রংকে কেন্দ্র করে থাকবে বাকি রঙের আনাগোনা।

ভালোবাসার দিনে সেজে ওঠা যায় প্রিয় মানুষের পছন্দের রঙেমডেল: উর্বি ও আহসান, পোশাক: টুয়েলভ ক্লথিং, স্থান: স্টেক রিপাবলিকান, ছবি: কবির হোসেন

আসছে ভালোবাসা দিবস। এবার ভালোবাসা দিবসের পোশাকে দেখা যাবে রঙের সমাহার, তবে যথারীতি থাকছে লালের প্রাধান্য। লালকে কেন্দ্র করে থাকবে বাকি রংগুলোর আনাগোনা।

এবার কুর্তিতে থাকছে ভিন্নধর্মী কাটছাঁট, মিলিয়ে পরা যাবে লেগিংস, প্যান্ট কিংবা পালাজ্জো। প্রিয়জনের পোশাকেও দেখা যাবে একই রকম নকশা ও মোটিফ, জানাচ্ছিলেন টুয়েলভের জ্যেষ্ঠ ডিজাইনার শুভাগত ভট্টাচার্য।

বর্ণছটা

রঙিন পোশাকে দিনটি উদযাপন করতে পারেন।
ছবি: কবির হোসেন

এ বছর ভালোবাসা দিবসের পোশাকে থাকবে সোনালি, কমলা, কোরাল রেড। সন্ধ্যা কিংবা রাতের দাওয়াতের জন্য মেরুন রংটি বেছে নেওয়া যাবে। কালো রঙের সঙ্গে জুটি হয়ে থাকছে লাল। পোশাকে প্রাধান্য পেয়েছে সুতি, ভিসকস, লিনেন।

কাটছাঁট

পোশাকে দেখা যাচ্ছে নানা ধরনের কাট
ছবি: কবির হোসেন

সালোয়ার-কামিজ এবার একটু কমই দেখা যাবে। তবে কুর্তি, টপে করা হয়েছে নিরীক্ষাধর্মী কাজ। উঁচু-নিচু কাটের পাশাপাশি পোশাকে দেখা যাবে ফোলানো ভাব। নিচের অংশে বর্ডার লাইনে চিকন নকশায় থাকছে নানা সুতার কাজ। মিলিয়ে প্রিয়জনের পোশাক তৈরি করা হয়েছে। হাতায় ফ্রিল নকশা, কোনো কোনোটি আবার সোজা কাট। প্রিন্টে থাকবে ফুলেল নকশা। একটু ঠান্ডা ঠান্ডা থাকলে পাতলা নকশার হাতাওয়ালা কিংবা হাতাবিহীন সোয়েটারও নিতে পারেন। সেটা পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে নেওয়ারও সুযোগ রয়েছে।

পশ্চিমা ধাঁচে

ওই দিন নিজেকে কেউ কেউ ফিউশনে সাজাতে চাইবেন। সেই সব যুগলের পছন্দের তালিকায় থাকতে পারে শার্ট, যেটা দুজনই পরতে পারবেন। শার্টগুলোর রং নকশা এক হলেও, প্যাটার্নে থাকছে কিছুটা ভিন্নতা। ফিউশনধর্মী এই পোশাকগুলোতে রং থাকবে একটু গাঢ়। গাঢ় জলপাই, মেরুন, কালো রং ভালোবাসার দিনটাকে আরও জমকালো করে তুলবে।