মেসির প্রিয় খাবার

জীবনের বেশির ভাগ সময় বার্সেলোনায় কাটলেও মেসির প্রিয় খাবার কিন্তু জন্মভূমি আর্জেন্টিনার। সেখানকার ঐতিহ্যবাহী খাবার মিলানেসা নাপোলিতানা খেতে ভালোবাসেন মেসি। রেড মিটে তৈরি খাবারটি তিনি যতবারই খান অভক্তি আসে না বলে জানান। কীভাবে তৈরি হয় আর্জেন্টিনার এই বিখ্যাত পদ মিলানেসা নাপোলিতানা? খাবারটি তৈরি করা খুব একটা কঠিন কিছু নয়। ১০ মিনিটের প্রস্তুতি আর ১৫ মিনিটের রান্নায় সহজেই বানিয়ে ফেলতে পারবেন আপনার ঘরে। গরুর মাংসের (স্টেক আকারের) সঙ্গে ডিম, লবণ, চিজ, রসুন, গোলমরিচ, টমেটো, অলিভ অয়েল আর বিস্কুটের গুঁড়া মিশিয়ে সহজে তৈরি করা যায় খাবারটি। এ ছাড়া রোস্টেড চিকেন উইথ রুট ভেজিটেবলও খেতে ভালোবাসেন।

তবে মেসি নিজে আবার তাঁর সন্তানদের জন্য রাঁধতে ভালোবাসেন স্নেটজেলস। খাবারটি নানা রকম মাংস দিয়ে তৈরি করা গেলেও মেসি তাঁর সন্তানদের জন্য স্নেটজেলস তৈরি করেন মুরগির মাংস দিয়ে।

নেইমারের প্রিয় খাবার

বরাবরই ইতালিয়ান ও জাপানিজ খাবার খেতে ভালোবাসেন নেইমার। সকালের নাশতায় ডিম বা সিরিয়াল খান। তবে নেইমারের পছন্দের খাবারের তালিকা বেশ লম্বা। সেখানে আছে রিসত্তো, পাস্তা, পিৎজা, লাজানিয়া, তিরামিসুর মতো মজাদার খাবার। লাজানিয়া তৈরি করতে মূল উপাদান রেড মিট বা মুরগির কিমা করা মাংস। তার সঙ্গে লাজানিয়া শিট (নুডলস), টমেটো পিউরি, চিজ, অরিগানোর মতো বেশ কয়েকটি উপকরণ মিশিয়ে তৈরি করা হয় সুস্বাদু খাবার লাজানিয়া।

তবে প্রিয় খাবার বলেই নেইমার সারাক্ষণ সেগুলো খান, এমনটাও না। নিজেকে ফিট রাখতে সাধারণত পুষ্টিবিদের পরামর্শ মেনে খাবার খান।

সূত্র: ব্রেকিংবাজ ডট ইনফো, লুকা কাইওলির লেখা বই মেসি ও এফসিবার্সেলোনা ডটকম।