বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই বলিউড তারকার ফিটনেসের অন্যতম দিক হলো তাঁর খাবার। প্রতিদিন কী খান অক্ষয়, যা তাঁকে রেখেছে তরুণ। আর সেই টোটকা জানতে ভক্তদের চেষ্টার কমতি নেই। কিছুদিন আগেই অক্ষয়ের শেফ প্রকাশ্যে আনলেন বছরের পর বছর কোন খাবারগুলো তাঁর ডায়েটে রেখেছেন অক্ষয়। একনজরে দেখে নেওয়া যাক সেই খাবারগুলো কী।

default-image

অক্ষয় পুরোপুরি ভেগান নন। মাঝেমধ্যে মাছ, মাংসও খান। তবে ডায়েট অনুসরণ করতেই বেশি পছন্দ করেন তিনি। পাশাপাশি ঘরে তৈরি খাবার খেতে ভালোবাসেন। শুটিংয়ে ডিব্বা নিয়ে যান। সেই ডিব্বা থেকে বের হয় ঘরে বানানো স্বাস্থ্যকর সব খাবার।
চিনি, ভাজাপোড়া, পেঁয়াজ, রসুন ও বেশি ঝালযুক্ত খাবার খান না তিনি। তেল খুবই কম খান। তাঁর খাদ্যতালিকায় থাকে শাকসবজি, বাদাম, বিভিন্ন বীজ ও শক্তিশালী সব ভেষজ উপাদান। সিনেমার প্রচারণায় যতবার কপিল শর্মা শোতে গিয়েছেন, পায়ের ওপর পা তুলে দিয়ে দিব্যি একটার পর একটা কলা খেয়েছেন। নিয়ম করে দেশি, মৌসুমি ফল খান অক্ষয় কুমার।

সকালের ব্যায়ামের পর নাস্তায় চিড়া খান। তবে বাড়তি শক্তির জন্য এতে থাকে বেরি ও অ্যাভোকাডো এ ছাড়াও চিড়ার সঙ্গে খান বাদাম। মাঝেমধ্যে কলা আর আমও থাকে।
অনেক কম ভক্তই জানেন অক্ষয় দুপুরের খাবারে ভেগান ডায়েট অনুসরণ করেন। মেইন কোর্সের জন্য তিনি পছন্দ করেন পামকিন থাই টফু কারি। দুপুরে তিনি সব সময়েই ভাত খান। আর এর সঙ্গে রাখেন সতে সবজি। যদিও তিনি পাঞ্জাবি। তবে স্বাস্থ্যকর জীবনকে প্রাধান্য দিয়ে রাজমা, ছোলা বাটোরার মতো জনপ্রিয় মশলাদার পাঞ্জাবি খাবারকে তিনি বাদ দিয়েছেন খাবারের তালিকা থেকে।

default-image

মিষ্টি খাবারে খুব বেশি আসক্ত নন অক্ষয়। কিন্তু মাঝে মাঝে ডায়েটে পরিবর্তন আনতে ডেজার্ট খেতে পছন্দ করেন। সে ক্ষেত্রে বাদাম ও ব্লু বেরি দেওয়া বিস্কুট রাখেন ডায়েটে। এতে পাওয়া যায় পুষ্টি। কিন্তু থাকে না কোনো ধরনের ফ্যাট।


সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন