ছোট চুলের নতুন স্টাইল শেখাচ্ছে বলিউড

আলো ঝলমলে বিনোদনজগৎই যেন নিত্যনতুন স্টাইল প্রচলনের মূল অনুঘটক। চলতি ফ্যাশনে নতুন কোন ধারা আসতে যাচ্ছে, তা জানার জন্য ফ্যাশনসচেতনদের নজর থাকে বিনোদনজগতের ফ্যাশন আইকনদের দিকে।

default-image

এই যেমন এখন ছোট চুলেও নতুন নতুন স্টাইল শেখাচ্ছেন বলিউডের ফ্যাশন আইকনরা। এখনো হয়তো অনেকেই বড় চুলের সাজটাই বেশি পছন্দ করেন কিন্তু ছোট চুলের কাটও যে এখন অনেকের পছন্দের শীর্ষে থাকবে, সেটারই ইঙ্গিত দিচ্ছেন তাঁরা। এই ট্রেন্ড আমরা অনায়াসে অনুসরণ করতেই পারি। কারণ, বৈশাখের প্রচণ্ড গরমে ছোট চুলের থেকে স্বস্তির আর কী হতে পারে! নিয়ন্ত্রণ করতে না পোহাতে হবে বাড়তি ঝামেলা, আর না দরকার হবে বাড়তি যত্নের।

বিজ্ঞাপন

বলিউডের ফ্যাশন আইকনদের দেখেই লম্বা চুলের স্টাইল করেছেন অনেকে, এবার তাঁদের অনুসরণে বেছে নিতে পারেন ছোট চুলের ধারাও। সেটা আলিয়া ভাটের এলোমেলো ছোট চুলই হোক বা দীপিকা পাড়ুকোনের স্টাইলিশ খোঁপা। পরীক্ষা-নিরীক্ষা করতেই পারেন নিজের চুলের সঙ্গে আর তাল মেলাতে পারেন নতুন ট্রেন্ডের সঙ্গে।

default-image

নিজের মুখ আর ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে গেলে বেছে নিতে পারেন আলিয়া ভাটের ছোট চুলের স্টাইল। এই হেয়ারস্টাইলের ক্ষেত্রে আসলে অনেক বেশি কিছু করার সুযোগ থাকে না। হয়তো একটা পাঞ্চ ক্লিপ দিয়ে ওপরে আটকে ফেলা হলো, তাতেই শেষ। কিন্তু আলিয়া ভাট দেখাচ্ছেন নতুন পথ। অগোছালো ছোট চুলেও যে ন্যাচারাল কিন্তু ভীষণ স্টাইলিশ লুক আসতে পারে, তা আগে ভেবেছেন কেউ? কোনো ধরনের চুলের অনুষঙ্গই এই লুকে ব্যবহার করতে হবে না। চাইলে চুল ছেড়ে রাখতে পারেন এক দিকে। ইচ্ছা হলে খানিকটা কোঁকড়ানোও করে ফেলতে পারেন আলিয়ার মতো করেই।

এই ধারা ঠিক আপনার মনমতো না হলে নজর দিতে পারেন দীপিকার ছোট চুলের খোঁপায়। ছোট চুলগুলোকে টেনেটুনে খোঁপায় আটকে ফেলার কথা অনেকে ভাবতেই পারেন না।

default-image

সেই ছোট চুলে এমন নিচু একটা খোঁপাতেও স্টাইলিশ লুক আনার কাজটা ‘বাজিরাও মাস্তানি’র নায়িকা দীপিকার থেকে ভালো কে পারবেন? নিজের লুকে অল্প খানিকটা ক্যাজুয়াল ভাব আনতে চাইলে সামনের দিকে কয়েকটা চুলের গোছা ছেড়ে দিতে পারেন। ব্যস।

বিজ্ঞাপন

ছোট চুলে ব্যাংস! অবাক হওয়ার কিছু নেই। এই কাট এখন আর শুধু লম্বা চুলের জন্য নয়। সেই ধারা দেখাচ্ছেন বলিউডের ‘কাবিল’কন্যা ইয়ামি গৌতম। তাঁকে দেখলে মনে হবে, আরে এই গরমে এমন লুকই তো চাইছিলাম।

default-image

সামনে ব্যাংস করে ইয়ামি তাঁর বাকি চুল কানের পেছনে ছেড়ে দিয়েছেন। তাতেই এসেছে একটা পরিপাটি লুক। চাইলে কিছু আকর্ষণীয় হেয়ার ক্লিপ বেছে নিতে পারেন নিজেকে আরও প্রাণবন্ত করে তুলতে।

আবার ছোট চুল কোঁকড়ানো করে ফেলার সিদ্ধান্তও নিতেই পারেন সায়ানি গুপ্তাকে অনুসরণ করলে। চুল নিয়ে বারবার পরীক্ষা-নিরীক্ষা করতে পছন্দ করেন সায়ানি।

default-image

বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের চুলের কাটে দেখা যায় তাঁর। কোঁকড়ানো ছোট চুলেও যে কতটা সৌন্দর্য লুকিয়ে থাকে, তা তাঁকে দেখেই বোঝা যায়। চুলের শুধু আগাটা কোঁকড়ানো করেই সবার মনোযোগ টেনে নিতে পারেন নিজের দিকে।

তবে কোনো ঝামেলায় যেতে না চাইলে ছোট চুলগুলোকে সাধারণভাবে রাখাটাও হতে পারে ভালো সমাধান। দেখে নিতে পারেন আরেক বলিউড অভিনেত্রী প্রাচী দেশাইয়ের স্টাইল। মনে হয় একেই বলে ‘সাধারণে অসাধারণ’। দৃষ্টি টানতে সোজা চুলের কোনো বিকল্প নেই। এই রকম চুল সাজানোর জন্য আপনি চাইলে কিছু ছোট ছোট অনুষঙ্গের সাহায্য নিতেই পারেন। সেটা হতে পারে কোনো মসৃণ হেয়ারব্যন্ড। নিজের সঙ্গে মিলিয়ে বেছে নিলেই হলো।

default-image

বলিউড সেলিব্রিটিদের ছোট চুলের ট্রেন্ডি স্টাইলের ধারণা নিশ্চয়ই পেলেন। এবার নিজের মুখ আর ব্যক্তিত্বের সঙ্গে মিলিয়ে কাটিয়ে নিন নিজের চুল। তারপর ভিড়ের মধ্যেও হয়ে উঠুন অন্যদের থেকে আলাদা।

ছবি: তারকাদের ইনস্টাগ্রাম হ্যান্ডল

বিজ্ঞাপন
রূপচর্চা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন