ছবি: দিশা পাটানির ইনস্টাগ্রাম হ্যান্ডল
ছবি: দিশা পাটানির ইনস্টাগ্রাম হ্যান্ডল

হাতে গোনা কয়েকটি ছবিতে কাজ করেছেন বলিউড অভিনেত্রী দিশা পাটানি। কিন্তু তাঁর অনুরাগীর সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। নেট দুনিয়ায় অসম্ভব জনপ্রিয় এই বিটাউন রূপসী। তাঁর ফ্যাশন স্টেটমেন্ট হামেশাই আলোচিত।

default-image

দিশার পোস্ট করা হট ও সাহসী ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ভাইরাল হয়। তাঁর সৌন্দর্যে আর নির্মেদ স্লিম ফিগারে ঘায়েল অনেকেই। কিন্তু একদম সাদামাটা প্রসাধনহীন থাকতে ভালোবাসেন এই বলিউড নায়িকা। দিশার টানটান, সতেজ ত্বক যে কারও কাছে ঈর্ষণীয়। তাঁর সৌন্দর্যের আসল রহস্য এবার জেনে নেওয়া যাক।

বিজ্ঞাপন

মুখ ধুতে বেসন

default-image

‘ল্যাকমে ফ্যাশন উইক’ এ এক সাক্ষাৎকারের সময় দিশা নিজের চকচকে ত্বকের রহস্য কিছুটা ফাঁস করেছেন। এই বলিউড নায়িকা বলেছিলেন যে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তিনি মুখে ফেসওয়াশ বা ক্লিনজার ব্যবহার করেননি। তাঁর মা তাঁকে বেসন আর দই মিশিয়ে মুখ ধুতে বলতেন। আজও মায়ের কথামতো চলেন দিশা।

পানি খান জমিয়ে

default-image

দিশা তাঁর ত্বক হাইড্রেট রাখার জন্য প্রচুর পরিমাণে পানি খান। এখানেও মায়ের পরামর্শমতো চলেন তিনি। তাঁর মা তাঁকে ছোট থেকেই প্রচুর পরিমাণে পানি খেতে বলতেন। দিশা আজও সেটাই মেনে চলেন। আর তিনি বুঝেছেন যে ত্বককে উজ্জ্বল রাখতে পানি কতটা জরুরি।

বিজ্ঞাপন

নিয়মিত ওয়ার্কআউট

default-image

দিশার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে উঁকি মারলে দেখা যায়, তিনি ফিটনেসের ব্যাপারে কতটা সিরিয়াস। নিজের ওয়ার্কআউট কখনো মিস করেন না এই বলিউড অভিনেত্রী। নিয়মিত জিমে যান তিনি। তাঁর মতে, ওয়ার্কআউট করলে ঘামের মাধ্যমে সব টক্সিন বাইরে বের হয়ে আসে। এর মাধ্যমে শরীরের ভেতরের সাফ–সাফাই হয়। ফলে আমাদের ত্বক আরও উজ্জ্বল হয়। শরীর একদম ফিট থাকে। দিশা বলেছেন, অল্প সময়ের জন্য হলেও প্রত্যেকের যোগ ব্যায়াম করা উচিত।

স্বাস্থ্যসম্মত খাবার

default-image

দিশার মতে, আমরা যা যা খাই, তার প্রতিফলন আমাদের মুখে পড়ে। তাই উজ্জ্বল ও টানটান ত্বকের জন্য ভালো ডায়েটের খুব প্রয়োজন। দিশার রোজকার ডায়েটে থাকে সবুজ শাকসবজি, আর সালাদের সঙ্গে প্রচুর পরিমাণে ফল। আর কোনো ধরনের জাঙ্ক ফুড থেকে শত হস্ত দূরে থাকেন তিনি।

নৈশসঙ্গী গোলাপজল

default-image

দিশার সৌন্দর্যের আর একটা রহস্য ফাঁস হয়েছে। এই বলিউড তারকা রাতে শুতে যাওয়ার আগে গোলাপজল ব্যবহার করেন। এ ছাড়া তিনি তাঁর ত্বকের উজ্জ্বলতা বাড়ানো এবং পুষ্টি দেওয়ার জন্য পিল অফ মাস্কের ব্যবহার করেন।

বিজ্ঞাপন

চুলের যত্ন

default-image

দিশা চুলে ব্লো ড্রায়ার, স্ট্রেটনিং, কালার—সবকিছু করান। কিন্তু ডিপ কন্ডিশনিং তিনি কখনো করান না। তবে তেল লাগাতে ভোলেন না দিশা। এই বলিউড নায়িকা তাঁর চুলের স্বাস্থ্য বজায় রাখতে বাদাম তেল দিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করেন। তাঁর মতে, বাদাম তেল চুলের ভরপুর পুষ্টি জোগায়। আর চুলে কন্ডিশনিং করা খুব জরুরি বলে দিশা মনে করেন।

রূপচর্চা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন