বিজ্ঞাপন

সোনমের নিত্যসঙ্গী

default-image

‘ভোগ বিউটি অ্যাওয়ার্ড’-এ ‘বিউটি অব দ্য ইয়ার’ পুরস্কারজয়ী সোনম বাসার বাইরে পা রাখার আগে সানব্লক লাগাতে একদম ভোলেন না। সূর্যের তাপ থেকে নিজের ত্বককে রক্ষা করতে এই বলিউড অভিনেত্রী নিয়মিত সানব্লক লাগান। সোনম ত্বকের জন্য যে সামগ্রী ব্যবহার করেন, তাতে কেমিক্যালের মাত্রা অত্যন্ত কম থাকে।

ওভার নাইট বিউটি টিপস
রাতে শুতে যাওয়ার আগে সোনম মেকআপ তুলতে একদম ভুল করেন না। এরপর তিনি ত্বক ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজ অবশ্যই করেন। সবার শেষে সোনম চোখের তলায় আই ক্রিম লাগান। ফলে ডার্ক সার্কেলের সমস্যা থেকে তিনি দূরে থাকেন।

ঘরোয়া মাস্ক

বাজারের কেমিক্যালসামগ্রী থেকে দূরে থাকার চেষ্টা করেন সোনম। অ্যাস্ট্রিঞ্জেন্ট হিসেবে তিনি দুধ ব্যবহার করেন। নিজের ত্বককে ঝলমলে করে তুলতে সোনম দই আর বেসনের ফেসপ্যাক ব্যবহার করেন।

default-image

ডাবের পানি
সোনমের সুন্দর থাকার পেছনে ডাবের পানির বিশেষ ভূমিকা আছে। ত্বককে হেলদি ও উজ্জ্বল রাখতে তিনি সারা দিনে দু-তিন ঘণ্টা অন্তর ডাবের পানি পান করেন। এ ছাড়া এই নায়িকা সারা দিনে প্রচুর পরিমাণে পানি পান করেন। ফলে সোনমের শরীর ও ত্বক হাইড্রেটেড থাকে। ত্বক থাকে সজীব।

মেকআপ টিপস

default-image

শুটিং না থাকলে সোনম মেকআপের আশপাশে যান না। যেদিন শুটিং থাকে না, তিনি শুধু লিপগ্লস আর মাশকারা ব্যবহার করেন। কোনো কারণে প্রসাধন ব্যবহার করলেও অনুষ্ঠান শেষে তা তুলে ফেলেন।

চুলের যত্নআত্তি
নিজের চুল নিয়ে খুবই সচেতন সোনম। চুলের জন্য এক বিশেষ তেল ব্যবহার করেন তিনি। মাসে দুবার বাদাম তেল আর নারকেল তেল সিকাকাইয়ের সঙ্গে মিশিয়ে সোনম চুলে লাগান। এ জন্য তাঁর চুল অতিরিক্ত মসৃণ থাকে। চুল শুকানোর জন্য তিনি হেয়ার ড্রায়ার ব্যবহার করেন না। এর বদলে প্রাকৃতিক উপায়ে চুল শুকানো পছন্দ করেন সোনম। এই বলিউড নায়িকার চুল তেলতেলে। তাই ড্রাই শ্যাম্পু ব্যবহার করেন তিনি।

হালকা শ্যাম্পুর ব্যবহার
নামীদামি ব্র্যান্ডের শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করেন সোনম। নিয়ম করে সপ্তাহে দু-তিনবার চুল ধুয়ে ফেলেন তিনি।

রূপচর্চা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন