default-image
বিজ্ঞাপন

বলিউড নায়িকা সোনাক্ষী সিনহার দীঘল কালো চোখের চাহনি চুরমার করে দেয় হাজার হাজার তরুণের হৃদয়। তাঁর সৌন্দর্যে আবিষ্ট নয় থেকে নব্বই। বলিউডের ‘দাবাং গার্ল’-এর এই সুন্দরতার পেছনে লুকিয়ে আছে নানান প্রাকৃতিক উপাদান।

default-image

সোনাক্ষী কোনো রকম বিউটি ট্রিটমেন্টে বিশ্বাসী নন। তাঁর কথায়, কোনো বিউটি ট্রিটমেন্ট খারাপ নয়। তবে এসব এড়িয়ে চলাই ভালো। নানান প্রাকৃতিক উপাদানের সাহায্যে তিনি নিজের ত্বক ও চুলের পরিচর্যা করেন। সোনাক্ষীর কথায়, ত্বকের রোজকার পরিচর্যা ঘরোয়া পদ্ধতিতে করাই ভালো। তবে বাজারে নামীদামি ব্র্যান্ডের বিভিন্ন হারবাল সামগ্রী পাওয়া যায়। এসব সামগ্রী ত্বক ও চুলের জন্য খুবই ভালো বলে মনে করেন এই বলিউড অভিনেত্রী। সোনাক্ষী নিজেই জানিয়েছেন তাঁর রূপচর্চার রোজনামচা।

সোনাক্ষীর দিন থেকে রাত

default-image

সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস গরম পানি পান করেন সোনাক্ষী। এরপর ভালো করে মুখ ধুয়ে ফেলেন তিনি। এর জন্য সোনাক্ষী ব্যবহার করেন হালকা ফেসওয়াশ। দুধমিশ্রিত বা অ্যালোভেরা ফেসওয়াশ তিনি সাধারণত ব্যবহার করেন। নিয়মিত অ্যালোভেরা জেল দিয়ে ত্বকের ম্যাসাজ করেন এই বলিউড রূপসী।

রাতে শুতে যাওয়ার আগে নিজের প্রসাধন তুলতে ভোলেন না সোনাক্ষী। ক্লিনজিং দিয়ে মেকআপ তোলার পর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলেন এই বলিউড তারকা। এরপর সারা মুখে ভালো করে ময়েশ্চারাইজার লাগান।

বিজ্ঞাপন

চুলের যত্নআত্তি

default-image

সোনাক্ষী চুলে নিয়মিত নারকেল তেল লাগান। চুলে শ্যাম্পু করার আগে অবশ্যই তিনি নারকেল তেল দিয়ে ভালোভাবে ম্যাসাজ করেন। শীতকালে সোনাক্ষী হট অয়েল ম্যাসাজ করতে পছন্দ করেন। তাঁর মতে, ঠান্ডা বা গরম পানি দিয়ে কখনোই চুল ধোয়া উচিত নয়। চুল ধোয়ার সময় হালকা গরম পানি ব্যবহার করা ভালো। সোনাক্ষী চুলকে সতেজ রাখতে মাসে একবার হেয়ার স্পা করেন। এই বলিউডকন্যা বলেছেন শীতকালে স্নানের সময় পায়ের পাতায় নারকেল তেল লাগাতে। তাহলে গোড়ালি ফাটার প্রবণতা কমে যায়।

ত্বকের সাফসাফাই

default-image

সোনাক্ষী নিয়ম করে ত্বকের সাফসাফাই করেন। সপ্তাহে এক দিন তিনি মৃত কোষ পরিষ্কার করার জন্য স্ক্রাবিং করেন। এ ক্ষেত্রেও তিনি বেছে নেন ঘরোয়া বা হারবাল সামগ্রী। এ ছাড়া সপ্তাহে কমপক্ষে দুই দিন সোনাক্ষী মুলতানি মাটি লাগান। আর এর ফলে ত্বকে তেলের ভারসাম্য নিয়ন্ত্রিত হয়।

চটপট মেকআপ

default-image

মেকআপ করতে সোনাক্ষীর বিশেষ সময় লাগে না। তিনি ঝটপট মেকআপ সেরে ফেলেন। খুব কম সময়ে সোনাক্ষী প্রস্তুত হতে পারেন। মেকআপ করার আগে এই বলিউড নায়িকা এক গ্লাস পানি পান করতে ভোলেন না। সারা দিনে তিনি কমপক্ষে ১০–১২ গ্লাস পানি পান করেন।

বিজ্ঞাপন
রূপচর্চা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন