‘টেক ইয়োর ক্যামেরা, ফ্রেম ইয়োর ড্রিম’ স্লোগান নিয়ে ২০০৭ সালে যাত্রা শুরু করে আইআইইউএসএফএফ। প্রতিবছর সারা বিশ্বের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আহ্বান করা হয়। এ বছর বিশ্বের ৯১টি দেশ থেকে ১ হাজার ১১৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। এর মধ্য থেকে বিচারকদের নির্বাচিত ১৭০টি শর্টফিল্ম দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।

নির্বাচিত চলচ্চিত্রগুলো দেশের ছয়টি বিভাগে প্রদর্শন করা হবে। ১১ অক্টোবর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দেখানোর মধ্য দিয়ে শুরু হয় বিভাগীয় প্রদর্শনী। পরের বিভাগীয় প্রদর্শনী হয় ময়মনসিংহ ও রাঙামাটিতে। আগামী সপ্তাহে হবে বরিশাল ও খুলনা বিশ্ববিদ্যালয়ে।

বিভাগীয় প্রদর্শনী শেষে ৫-৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে হবে মূল অনুষ্ঠান। ৮ নভেম্বর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে এবারের আসরের পর্দা নামবে।

বিশ্ববিদ্যালয়গামী তরুণ চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ দিতে ও তাঁদের প্রতিভা তুলে ধরার মতো একটি আন্তর্জাতিক মঞ্চ গড়ে তুলতে আইআইইউএসএফএফ আয়োজন করে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ১৪তম আসরের ফেস্টিভ্যাল পার্টনার হিসেবে রয়েছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) ও এডওয়ার্ড কেনেডি সেন্টার। প্রথম আলো এ আয়োজনের সহযোগী। সম্প্রচার সহযোগী হিসেবে রয়েছে চ্যানেল টুয়েন্টিফোর, ডিবিসি নিউজ ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। ভেন্যু সহযোগী স্টার সিনেপ্লেক্স।

উৎসবটির সব প্রদর্শনী বিনা মূল্যে যে কেউ উপভোগ করতে পারবেন।