তিন লাখের গাউনে লালগালিচায় কেট  

ফ্যাশনের আলাপে ঘুরেফিরেই আসে ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনের নাম। ফ্যাশনের ক্ষেত্রে শাশুড়ি প্রিন্সেস ডায়ানার উত্তরসূরি হিসেবে তিনি ভালো নম্বরই পাবেন। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ারের পর ‘টপ গান: ম্যাভেরিক’ সিনেমার লন্ডন প্রিমিয়ার হলো। আর সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেট মিডলটন ও প্রিন্স উইলিয়াম। সিনেমাটির প্রধান অভিনেতা টম ক্রুজের হাত ধরে লালগালিচায় হাঁটেন কেট মিডলটন।  

প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
ছবি: রয়টার্স

এদিন সমগ্র আলো আর ক্যামেরা তাক করা ছিল মূলত কেট মিডলটনের ওপর। আর কেটও নিরাশ করেননি। ৬১ বছর বয়সী ফরাসি ফ্যাশন ডিজাইনার রোল্যা মুরের ডিজাইন করা অভিজাত এক সাদা–কালো গাউনে দেখা দেন তিনি। সঙ্গে ছিল কালো হিল। গাউনটির দাম ২ হাজার ৭০০ পাউন্ড বা প্রায় তিন লাখ টাকা।

টম ক্রুজের সঙ্গে কেট, পাশেই প্রিন্স উইলিয়াম (বায়ে)
ছবি: রয়টার্স

হাতের ক্লাচটি কেট নিয়েছেন ব্রিটিশ লাক্সারি ফ্যাশন ব্র্যান্ড অ্যালেক্সান্ডার ম্যাককুইন থেকে। দাম ২ হাজার ৩০০ পাউন্ড বা আড়াই লাখ টাকা। অন্যদিকে কানের হীরার দুলজোড়া কিনেছেন ব্রিটিশ লাক্সারি জুয়েলারি ব্র্যান্ড রবিনসন পেলহাম থেকে।  দাম ১০ হাজার ৫০০ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় ১১ লাখ ৫৭ হাজার ৮২০ টাকা।

‘টপ গান: ম্যাভেরিক’ সিনেমার অভিনয়শিল্পী ও কলাকুশলীদের একাংশ
ছবি: রয়টার্স

সব মিলিয়ে লালগালিচার উপযুক্ত পোশাকে দেখা দিয়েছেন তিনি। তাঁর গাউনের বিশেষত্ব হলো, এটি দেখতে যতটা সাদামাটা, ততটাই জমকালো।

উপস্থিত হলিউড তারকাদের সঙ্গে পরিচিত হচ্ছেন কেট
ছবি: রয়টার্স

অন্যদিকে প্রিন্স উইলিয়ামের পরনে ছিল সাদা শার্টের ওপর আলেক্সান্ডার ম্যাককুইনের স্টাইলিশ মিডনাইট ব্লুরঙা ভেলভেট ডিনার জ্যাকেট। সঙ্গে মিলিয়ে পরেছিলেন টাক্সিডো ট্রাউজার্স ও ভেলভেট স্লিপার্স। আর ছিল বো টাই।  

প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
ছবি: রয়টার্স

সিনেমার সহশিল্পী জেনিফার কনেলি, জন হ্যাম, মাইলস টেলারদের সঙ্গে কেট মিডলটনের পরিচয় করিয়ে দেন টম ক্রুজ। আলাপচারিতা শেষে যখন তাঁরা সামনে এগিয়ে যাবেন, দেরি না করে টম তাঁর হাত বাড়িয়ে দেন কেটের দিকে। টমের হাত ধরেই হলে প্রবেশ করেন কেট।

উপস্থিত সবার সঙ্গে কেটকে পরিচয় করিয়ে দেন টম ক্রুজ
ছবি: রয়টার্স

এদিন ৫১ বছর বয়সী মার্কিন অভিনেত্রী জেনিফার কনেলির পরনে ছিল ঘিয়ে-সাদা রঙের ওপর কালো ফুলেল প্রিন্টের গাউন। এটি তিনি পরেছিলেন কালো বেল্ট দিয়ে। বেশ ছিমছাম লুকে ছিলেন তিনি।

জেনিফার কনেলি ও টম ক্রুজ
ছবি: রয়টার্স