ধাতব গাউনে জ্বলে উঠলেন জোলি

অ্যাঞ্জেলিনা জোলি এবার দেখা দিলেন ইতালীয় ফ্যাশন ব্র্যান্ড ভারসাচির রুপালি মেটালিক গাউনে। সঙ্গে তাঁর দুই কন্যা জাহারা আর শিলোহ।
ছবি: সংগৃহীত

কথায় বলে, চোখের আড়াল মানেই নাকি মনের আড়াল। দীর্ঘ সময় চোখের আড়ালে ছিলেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। তবে মনে মনে ভক্তরা তাঁকে ঠিকই খুঁজেছে। বিচ্ছেদযন্ত্রণা পেরিয়ে, ছয় সন্তান নিয়ে নতুন জীবনে থিতু হয়ে, বিরতি ভেঙে আবার যেন ক্যারিয়ারের নতুন ইনিংস খেলতে প্রস্তুত তিনি। পরপর দুটো লঅল গালিচায় পা রাখলেন। দুটোতেই সব আলো টেনে নিয়েছেন নিজের দিকে। প্রেম, বিয়ে, বিচ্ছেদ, জীবনের নয়া মোড়—সব ছাপিয়ে এখন তিনি আলোচনায় তাঁর ফ্যাশন নিয়ে। এমনকি এ–ও বলা হচ্ছে, এবারের রোম চলচ্চিত্র উৎসবে নাকি আলোচিত হয়ে থাকবে জোলি আর তাঁর এ পোশাকের কারণে।
জোলি এবার দেখা দিলেন ইতালীয় ফ্যাশন ব্র্যান্ড ভারসাচির রুপালি মেটালিক গাউনে। এদিন রোম চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে তিনি যেন নেমে এলেন আধুনিক কোনো দেবীর রূপে। সঙ্গে তাঁর দুই কন্যা জাহারা আর শিলোহ।

রোম চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে অ্যাঞ্জেলিনা জোলি

পোশাকটি আলাদা করে মনেই হয় না যে এটি গাউন। মনে হয় শরীরেরই অংশ। রুপালি, চকচকে কাপড়টি জোলির শরীরের সঙ্গে লেপ্টে আছে। অথচ পোশাকটি ধাতব উপাদানে তৈরি। আর এটাই এই পোশাকের বিশেষত্ব। যে শো স্টপার লুকটি দেখতে পাচ্ছেন, তার কৃতিত্বের ভাগ অনেকটা দিতে হবে জোলির ব্যক্তিগত স্টাইলিশ জেসন বল্ডেনকে। তিনিই নিপুণ হাতে জোলিকে এভাবে আলোকিত করে তুলেছেন।
চকচকে রঙের অথচ খুবই আরামদায়ক এ পোশাক তিনি নিয়েছেন ‘বালমেইন রিসোর্ট টোয়েন্টি টু’ সংগ্রহ থেকে। পায়ের যে হিলজোড়া দেখাই যাচ্ছে না, সেগুলো ‘হিডেন ফ্যাশন’ থেকে নেওয়া। পোশাকের সঙ্গে মানানসই রুপার দুল আর আংটিও পরেছেন। সব মিলিয়ে সাদাসিধে এই লুককেই ‘ভোগ’ আখ্যা দিয়েছে, ‘পরম সাড়ম্বর (অ্যাবসলিউটলি গর্জিয়াস)’।

এদিকে জাহারার পরনে ছিল গ্রিক ঐতিহ্যবাহী পোশাক থেকে অনুপ্রাণিত একটি সাদা গাউন। আর শিলোহ পরেছিল কালো ফ্রক। পায়ে অ্যানিমেল প্রিন্ট হাই–টপস। এক হাতে শিলোহ আর আরেক হাতে জাহারার হাত ধরে জোলি হেঁটেছেন লালগালিচায়। নিজের তারকাখ্যাতি সানন্দে বিলিয়েছেন মেয়েদের মধ্যে।

এর আগেও রোম চলচ্চিত্র উৎসবে দেখা দিয়েছেন জোলি। সেদিন তিনি পরেছিলেন রালফ লরেনের কালো ক্ল্যাসিক গাউন।