সাসেক্সের ডাচেস মেগান মার্কেল কালো কেপ-স্টাইলের পোশাক পরেছিলেন। ছিল কনুই পর্যন্ত লম্বা হাত মোজা। মাথায় চওড়া ব্রিমের টুপি। ২০১৮ সালে রানি এলিজাবেথ তাঁকে উপহার দিয়েছিলেন মুক্তার কানের দুলজোড়া। রানির প্রতি শ্রদ্ধা জানিয়ে কফিন শোভাযাত্রায় এটি পরেন মেগান মার্কেল।

default-image

কুইন কনসর্ট ক্যামিলা পরেছিলেন রানি ভিক্টোরিয়ার হেসা ডায়মন্ড জুবিলি ব্রোচ। হৃদয় আকৃতির ব্রোচে দুটি নীলকান্তমণি ও হীরা ব্যবহার করা আছে। ১৮৯৭ সালে ব্রোচটি রানি ভিক্টোরিয়া তাঁর নাতি-নাতনির কাছ থেকে উপহার হিসেবে পেয়েছিলেন। ব্রোচের প্রধান হীরার অংশটি হৃৎপিণ্ড আকৃতি, ভেতরে সিরিলিক লিপিতে ৬০ সংখ্যাটি লেখা, রানি ভিক্টোরিয়ার হীরক জয়ন্তী রাজত্বের বছরের সংখ্যা।

default-image

রাজপরিবারের ছোট সদস্য রাজকুমারী শার্লটও প্রো পিতামহী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে পরেছিলেন কালো পোশাক। প্রিন্স অব ওয়েলস উইলিয়াম ও প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের সাত বছর বয়সী কন্যা তার মা, ভাই রাজকুমার জর্জ ও কুইন কনসর্ট ক্যামিলার সঙ্গে যোগ দিয়েছিলেন দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে। রানি দ্বিতীয় এলিজাবেথ ভালোবাসতেন ঘোড়া। সেই ভাবনার প্রতি সম্মান জানিয়ে কোটের বাঁ দিকে হর্সশু আকারের হীরার ব্রোচ পরেছিলেন শার্লট। রাজকুমারীকে নিজেই ব্রোচটি উপহার দিয়েছিলেন রানি এলিজাবেথ।

ফ্যাশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন