এর আগে আজ ল্যাকমের প্রথম সকাল ঝলমলিয়ে উঠেছিল ডিজাইনার নিকিতার পার্টি পোশাকের জমকালো আয়োজনে। গ্লিটার আর সিকোয়েন্স কাজের গাউন, বডি হাগিং স্লিট গাউন, সোনালি রঙের শর্ট ফ্রকের বাহার দেখিয়েছেন তিনি। নিকিতা মাইসালকর রাতের পার্টির জন্য হালকা থেকে জমকালো পোশাকের সন্ধান দিয়েছিলেন।

ডিজাইনার সংযুক্তা দত্ত প্রতিবারের মতো এবারও ল্যাকমের মঞ্চে এঁকেছেন আসামের শিল্পকলা। আসাম সিল্কের এক রঙিন আবহ ফুটিয়ে তোলেন মঞ্চে। আসামের ঐতিহ্যবাহী সিল্ক কাপড়ে পাশ্চাত্য পোশাক, শাড়ি, মেখলা, নানান প্যাটার্নের ব্লাউজ তাঁর আয়োজনকে আরও নান্দনিক করে তুলেছিল। সংযুক্তা দত্ত সংবাদ সম্মেলনে বলেন, ‘উৎসবের মৌসুমের কথা মাথায় রেখে আমার আয়োজনে লাল রং রেখেছি। প্রতিটা পোশাক নির্মাণ করতে ২৫-৩০ দিন সময় লেগেছে। যামিনী রায়ের পেইন্টিং, প্যাচ ওয়ার্ক আমার কালেকশনে তুলে ধরেছি।’

গতকাল ল্যাকমে ফ্যাশন উইকের চতুর্থ দিন নামীদামি ডিজাইনারদের সঙ্গে সমানভাবে দাপট দেখিয়েছেন বলিউড তারকারা। ডিজাইনার পঙ্কজ-নিধির ‘সোলারিস’ কালেকশনের সানসাইন অরেঞ্জ রঙের নেটের শর্ট কোট ফ্রক পরে র‍্যাম্পে ঝড় তুলেছিলেন বলিউড নায়িকা অনন্যা পান্ডে।

খ্যাতনামা ডিজাইনার গৌরাঙ্গর উপস্থাপনা ল্যাকমের চতুর্থ দুপুরকে এক অন্য মাত্রা দিয়েছিল। তিনি তাঁর ‘সিঁদুর’ কালেকশনের মাধ্যমে উপহার দিয়েছিলেন লাল ঘাঘরা–চোলির নানান বাহার।

খোঁপায় গেরুয়া ফুলের মালা, ঘাঘড়া-চোলি পরে বেহালার তালে তালে একঝাঁক নবীন-প্রবীণ ডিজাইনার মঞ্চ আলো করেছিলেন। গৌরাঙ্গর ডিজাইন করা ঘাঘড়া-চোলি পরে রাজকন্যার বেশে র‍্যাম্পে এসেছিলেন বলিউড নায়িকা অদিতি রাও হায়দারি। শোর পর গৌরাঙ্গ সংবাদ সম্মেলনে বলেন, ‘ভারতের ১৬টা রাজ্য আর ৩টি দেশের হারিয়ে যাওয়া শিল্পকলাকে নতুন আঙ্গিকে এই ল্যাকমের আসরে ফিরিয়ে এনেছি। লাল রং বেছে নিয়েছি আমার এই আয়োজনে। আর লাল রং বলতে সিঁদুরের কথা প্রথমেই মনে আসে। তাই আমার কালেকশনের নাম দিয়েছি সিঁদুর।’

ল্যাকমের চতুর্থ দিনের শেষ ভাগে জনপ্রিয় ডিজাইনার গৌরব গুপ্তা দর্শকদের উপহার দিয়েছেন এক মায়াবী রাত।

শনিবার রাতে এক মহাকাশের আবহ সৃষ্টি করেছিলেন তিনি। একঝাঁক মডেল গৌরব গুপ্তার পোশাক গায়ে রাতের তারা হয়ে জ্বলে ওঠেন ল্যাকমে মঞ্চে। গৌরবের জাদুকরি ছায়াপথে সবচেয়ে উজ্জ্বল তারা হয়ে এসেছিলেন বলিউড নায়ক সিদ্ধার্থ মালহোত্রা। তাঁর পরনে ছিল গৌরবের নকশা করা চামড়া আর সুতি মিশ্রিত আরামদায়ক কালো প্যান্ট আর সিকোয়েন্সের কাজ করা গাঢ় নীল রঙের লং জ্যাকেট।