আপনার রাশি

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

জীবন কোনোমতে কাটিয়ে দেওয়ার মধ্যে কোনো সার্থকতা নেই। কিছু না কিছু কাজ করুন আনন্দের সঙ্গে। সপ্তাহ সফল হবে। জীবন হবে সুন্দর। বাজি রেখে বলছি মাই দিদি অ্যান্ড দাদা।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

যুগরুচি বলেও তো একটা কথা আছে। মানুষের মুগ্ধতার ধরনও পালটায়। প্রথম দিকে শ্রোতারা পাগল ছিল সায়গল, শচীন দেববর্মন ও পংকজ মল্লিকের গানে। পরে এলেন হেমন্ত মুখোপাধ্যায় ও অন্যান্য। এঁদের পাশাপাশি এল চিৎকার–চেঁচামেচির গান। সবই চলছে। কোন দিকে যাবে কেউ জানে না। তবু গানের সঙ্গেই থাকুন। সুস্থ গান শুনুন। ওটা মানুষকে দীর্ঘজীবী করে।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

মিথুন হচ্ছে পরিবর্তন আনার রাশি। যেমন মিথুন জাতক নজরুল। নিজের মধ্যেও তিনি বারবার পরিবর্তন এনেছেন, এই অনুযোগ আছে। তবুও তাঁর কাছে আমরা অনেক কিছুই পেয়েছি। আসুন, নজরুলের কবিতা পড়ি, তাঁর গান শুনি।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

সমস্যার ওপর থেকে চোখ ফিরিয়ে নেবেন না। তাহলে সে-ই আপনাকে ভয় পাবে। এটা একটা পরীক্ষিত সত্য।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

আমেরিকানদের মুদ্রাদোষ হচ্ছে, কিছু একটা পেলেই সেটা নিয়ে তারা জরিপ ও গবেষণা শুরু করে দেয়। এতে কিছু সমস্যার সমাধান হয়, আবার নতুন কিছু গজায়। আপনি অনাবশ্যক কিছু নিয়ে মাতামাতি করবেন না। সীমার মধ্যেই থাকুন।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

অনেকে অনুযোগ করেন, আমি নাকি খুব সংক্ষেপে রাশিফল লিখি। এমনকি ফাঁকিও নাকি দিই। ভেবে দেখব, আমার তো দীর্ঘ কিছু লেখার সুযোগ নেই। লেখার ব্যাখ্যা করে দেখবেন, অর্থের দিক থেকে ওগুলো লম্বাই আছে। চলতি সপ্তাহে আপনি দুটি সাফল্য পাবেন।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

আমার বন্ধুর ভাগনি তুলা রাশির প্রতীতি মহসিন পূর্বাদ্রি। শুভসংখ্যা ৯। নবম শ্রেণিতে উঠলো মাত্র। নাচ, স্কেটিং, মার্শাল আর্ট, ছবি আঁকা, ফটোগ্রাফি ইত্যাদি সব জানে। আমি পরিচিত তার অসাধারণ রান্নার সঙ্গে। ওর মামার হাতে আমাকে বহুবারই দিয়েছে। গুণী পরিবারের প্রতিভাবান মেয়ে। ও এমনিতেই জীবনে কিছু একটা হবে।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

কোনো কাজে লেগে থাকার ক্ষমতা বৃশ্চিকের একটা প্রধান গুণ। এই গুণ এ সপ্তাহে তাকে নতুন একটা সাফল্য এনে দেবে।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

আমি আজ আকাশের মতো একেলা। মান্না দের গাওয়া এই গানটি শুনুন এ সপ্তাহে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

তুমি চলে গেলে উত্তর দিকে উত্তরহীন মুখে, আমি চেয়ে রই নিশ্চল সেই দিকে। আমার পুরোনো কবিতা, আপনাকে।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

অপরাধ আপনি করেননি। যে করেছে, সে তা বুঝতে পারবে।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

মনের মধ্যে ভালো একটা পরিবর্তন আসবে আপনার এ সপ্তাহে। এলে আমাকে জানাবেন। শুভ হোক।