পানি পান

দিনে ১০ থেকে ১২ গ্লাস পানি পান করেন রেখা।

খুব সাধারণ খাবার

ঘরে বানানো খাবারের ওপর নির্ভর করেন রেখা। বাইরের খাবার এড়িয়ে চলেন। প্রতিদিনের খাবারে ন্যূনতম তেল ও মসলায় রান্না করা সবজি, দুটি রুটি এবং এক বাটি দইয়ের পাশাপাশি থাকে সালাদ, ডাল আর পরিমিত ভাত। রাতের খাবার সাড়ে সাতটার মধ্যে খেয়ে নেন। রাতের ঘুম আর খাবারের মধ্যে দু-তিন ঘণ্টা ফারাক রাখেন। তিনি মূলত নিরামিষাশী। সঠিক সময়ে খাওয়া এবং সঠিক খাবার খাওয়ায় বিশ্বাস করেন।

ভাজাপোড়ায় অরুচি

নিজেকে ফিট রাখতে তেলে ভাজা খাবার একদমই খান না রেখা। পাশাপাশি খান না বাইরের জাঙ্ক খাবার; বরং খাদ্যতালিকায় রাখেন বেদানা ও আখরোট।

ব্যায়ামে ফিট

প্রতিদিন ব্যায়াম করেন রেখা। ১০ থেকে ১৫ মিনিটের ব্যায়ামে ইয়োগাই প্রাধান্য পায় বেশি। নিজেকে কর্মঠ রাখতে এর বাইরে বাড়ির কাজ, বাগান করা এবং নাচ করেন নিয়মিত।

ত্বক পরিষ্কার

রেখা সব সময় পরিচ্ছন্নতা, টোনিং ও ময়েশ্চারাইজিং—এই রুটিন অনুসরণ করে। যত রাতই হোক, মেকআপ না তুলে ঘুমাতে যান না। নমনীয় ত্বকের জন্য নিয়মিত সৌন্দর্যপদ্ধতির পাশাপাশি অ্যারোমাথেরাপি ব্যবহার করেন। তেল উৎপাদনের ভারসাম্য বজায় রাখতে ত্বকে প্রয়োজনীয় তেল প্রয়োগ করেন।

চুলের জন্য

রেখার চুল এখনো যে কারও জন্য ঈর্ষণীয়। দই, মধু ও ডিমের সাদা অংশ দিয়ে বিশেষ একটি প্যাক বানান। চুলের ড্রায়ার, কার্লার, স্ট্রেইটনার ব্যবহার করা থেকে বিরত রাখেন।