default-image

বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলের প্রতিটি দোরগোড়ায় প্রয়োজনীয় পণ্যটি সঠিক মূল্যে এবং শতভাগ সেবা নিশ্চিত করে পৌঁছে দেয়ার প্রত্যয়ে ২০১৩ সালে যাত্রা শুরু হয়েছিল দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকমের (PriyoShop.com)। ফেব্রুয়ারিতে নবম বর্ষে পদার্পণ করছে প্রিয়শপ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ ক্যাম্পেইন ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি, যা চলবে  ফেব্রুয়ারি মাসজুড়ে। এই ক্যাম্পেইনে টাইটেল স্পনসর হিসেবে রয়েছে ডাবর হানি। গোল্ড স্পনসর হিসেবে আছে রেডগ্রিন টেকনোলজিস্ট।

‘PriyoShop Anniversary’ ক্যাম্পেইনে থাকছে ফ্রি হোম ডেলিভারি, মেগা ডিসকাউন্ট, মেগা হ্যাপি আওয়ার, সারপ্রাইজ বক্স, ক্যাশব্যাক এবং ৯ টাকায় পণ্যসহ নানা অফার। ৯০০ টাকার পণ‍্য কিনলে মিলবে নিশ্চিত গিফট।
ক্যাম্পেইন ঘোষণাকালে প্রিয়শপ ডটকমের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খান বলেন, ‘গ্রাহকের আস্থা অর্জন করার ফলে আমরা আট বছর পেরিয়ে নবম বর্ষে পদার্পণ করতে যাচ্ছি। অনলাইনে কেনাকাটাকে সহজ করতে এবং অফলাইন কাস্টমারকে ডিজিটাল সেবার মধ্যে আনতে নিরলস চেষ্টা করে যাচ্ছে প্রিয়শপ টিম।’

বিজ্ঞাপন

আশিকুল আলম খান আরও বলেন, প্রিয়শপ ডটকম ক্ষুদ্র দোকানদারদের এজেন্ট হিসেবে যুক্ত করে এবং টেকনোলজির সহায়তায় তাঁদের ক্ষুদ্র দোকানকে জেনারেল স্টোরে পরিণত করার কাজ করছে। এ ক্ষেত্রে যাঁদের ইন্টারনেট ব্যবহারের সুবিধা নেই বা অনলাইন শপিংয়ে আগ্রহ থাকলেও অর্ডার করার ক্ষেত্রে আত্মবিশ্বাসী নন, তাঁরা ওই এজেন্টের কাছ থেকে প্রিয়শপ ডটকমের পণ্য অর্ডার করতে পারবেন। কাস্টমার আবার সেখান থেকেই পণ্য সংগ্রহ কিংবা বিক্রয়োত্তর সেবা নিতে পারবেন।

ডাবর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার বিশ্বজিৎ কুমার দাস বলেন, প্রিয়শপের নবম বছরে পদার্পনে ডাবর বাংলাদেশের পক্ষ থেকে বিশেষ শুভকামনা। প্রিয়শপের এই ক্যাম্পেইনে ডাবর হানিসহ ডাবরের সব পণ্যে থাকবে আকর্ষণীয় অফার, আর মাত্র ৫০০ টাকার ডাবর পণ্য কিনলে থাকছে ফ্রি হোম ডেলিভারি।

রেডগ্রিন টেকনোলজিস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, প্রিয়শপের এই ক্যাম্পেইনে রেডগ্রিনের পক্ষ থেকে ৫০% ডিসকাউন্টে হেডফোন ও গ্যাজেটস পাওয়া যাবে।

প্রিয়শপ ডটকমে মূল্য পরিশোধের জন্য রয়েছে সব পেমেন্ট অপশন। আছে বিকাশ, ভিসা, মাস্টার কিংবা অ্যামেক্স কার্ড, নেক্সাস পে, ব্যাংক ডিপোজিটসহ নগদে মূল্য পরিশোধের সুবিধা; অর্থাৎ কাস্টমার চাইলে পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধ করতে পারেন। এ ছাড়া সম্প্রতি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়েছে প্রিয়শপ ডটকম। এর ফলে গ্রাহকেরা ক্রেডিট কার্ড ছাড়াও সুদবিহীন সহজ কিস্তিতে পণ্য কিনতে পারবেন।

বিজ্ঞাপন

প্রিয়শপ ডটকম ১০০০টির বেশি ব্র্যান্ড, অনুমোদিত অংশীদার এবং হাজারের অধিক পরীক্ষিত স্থানীয় ভেন্ডরের লক্ষাধিক পণ্য ক্রেতাদের কাছে পৌঁছে দিচ্ছে। গ্রাহকের আস্থা অর্জনে ক্রেতাকেন্দ্রিক নীতিমালা এবং ‘শিওর থিং’, অর্থাৎ সঠিক পণ্য সরবরাহে কাজ করছে তারা। বাংলাদেশের গ্রাহকেরা মূল্য সংবেদনশীল, তাই প্রিয়শপ ডটকমে রয়েছে ‘স্মাইল প্রাইস’ সার্ভিস, অর্থাৎ যেকোনো অনলাইন প্লাটফর্মে প্রদর্শিত মূল্যেই প্রিয়শপ পণ্য বিক্রয় করবে। যদি কখনো দামে তারতম্য আসে, তাহলে প্রিয়শপ ডটকমে জানালে তা ঠিক করে দেবে। অর্ডারের পূর্বে বেশি দামে কাউকে কিনতে হবে না। পণ্য গ্রাহকের কাছে পৌঁছাতে নিজস্ব বাহক রয়েছে প্রতিষ্ঠানটির। ঢাকায় এক থেকে তিন দিন ও ঢাকার বাইরে সর্বোচ্চ সাত দিনের মধ্যে পণ্য পৌঁছে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

জাতিসংঘের গবেষণায় ই-কমার্স খাতের আদর্শ মডেল হিসেবে প্রিয়শপ ডটকমের নাম উঠে এসেছে ইউএনসিটিএডি বাংলাদেশের অ্যাসেসমেন্ট প্রতিবেদনে। এ ছাড়া ২০২০ সালে সিঙ্গাপুরে সেরা দশ স্টার্টআপ এশিয়া, ২০১৯ সালে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার, ২০১৮ সালে ভারতে থেকে সুপার স্টার্টআপ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি।

কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন